দশজনের আটালান্টার বিপক্ষে রিয়ালের ঘাম ঝরানো জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১১:১৭ | প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারি ২০২১, ০৯:১২

ম্যাচের অধিকাংশ সময়ে দশ নিয়ে মাঠে অবস্থান করা আটালন্টার বিপক্ষে গোলের দেখা পাচ্ছিল না স্প্যানিশ জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদ। অবশেষে ফারল্যান্ড মেন্ডির গোলে ঘাম ঝারানো জয় পেয়েছে জিদানের শিষ্যরা। এ জয়ের ফলে সেরা আটের পথটা রিয়াল মাদ্রিদের জন্য আরেকটু সহজ হয়ে গেল।

আক্রমণ আর পাল্টা আক্রমণে শুরু থেকেই খেলা বেশ জমে উঠেছিল। কিন্তু ম্যাচের ১৭তম মিনিটে রিয়ালের মেন্ডিকে ফাউল করলে রেফারি ফ্রয়লারকে লাল কার্ড দেখায়। এরপর চোটের জন্য ৩০তম মিনিটে মাঠ ছাড়েন আটালান্তা ফরোয়ার্ড দুভান জাপাতা। ফলে চাপে পড়ে স্বাগতিকরা। এরপরও দারুণ খেলতে থাকে দলটি।

৩৮তম মিনিটে ইসকোর সামনে সুযোগ আসে দলকে এগিয়ে নেওয়ার। তার শট এক জনের গায়ে লেগে একটুর জন্য বাইরে দিয়ে চলে যায়। প্রথমার্ধের যোগ করা সময়ে গোল প্রায় পেয়েই যাচ্ছিল রিয়াল। টনি ক্রুসের ফ্রি কিকে কাসেমিরোর হেড কোনোমতে ফিরিয়ে দেন আটালান্তা গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে আতালান্তাকে চেপে ধরে রিয়াল। গোলও প্রায় পেয়ে যাচ্ছিল দ্রুতই। ৪৭তম মিনিটে লুকা মদ্রিচের বুলেট গতির শট এক জনের গায়ে লেগে পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়। ৫৩তম মিনিটে ভিনিসিউস জুনিয়র ৭ গজ দূর থেকে বল জালে পাঠাতে পারেননি। নষ্ট হয় সফরকারীদের আরেকটি সুযোগ।

শেষ পর্যন্ত ৮৬তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে বাঁকানো শটে ঠিকানা খুঁজে নেন মঁদি। রিয়াল পায় স্বস্তির জয়। দ্বিতীয় লেগের খেলায় আগামী ১৬ মার্চ রিয়ালের মাঠে আবার মুখোমুখি হবে দল দুটি। পরে ম্যাচে দুই গোল ব্যবধানে জিততে পারলে পরের রাউন্ডে উঠতে পারবে আটালান্টা।

(ঢাকাটাইমস/২৫ফেব্রুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :