টেস্ট খেলার জন্যই আইপিএল খেলতেন না মালান

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ এপ্রিল ২০২১, ১৪:৩৭ | প্রকাশিত : ০৭ এপ্রিল ২০২১, ১৩:০২

টেস্ট ক্রিকেট খেলার জন্যই এতদিন বিশ্ব ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ(আইপিএল) খেলতেন না নাম্বার ওয়ান টি-টোয়েন্টি ব্যাটসম্যান ডেভিড মালান। সম্প্রতি সাংবাদিকদের দেয়া এক সাক্ষাৎকারে এমন তথ্যই জানিয়েছেন এই ইংলিশ তারকা ক্রিকেটার।

আইপিএলে এবার প্রথমবারের মতো অংশ নিচ্ছেন মালান। আসন্ন এই টুর্নামেন্টে খেলবেন কিংস ইলিভেন পাঞ্জাবের জার্সিগায়ে। তবে মালান যে ফ্রাঞ্চাইজি ক্রিকেটে একেবারেই খেলেননি এমনটা কিন্তু নয়। বিপিএল, পিএসএল এমনকি বিগব্যাশেও বিভিন্ন দলের হয়ে তাকে প্রতিনিধিত্ব করতে দেখা গেছে। কিন্তু আইপিএলের ক্ষেত্রে এতো দেরী হলো কেন, সেটা মালান নিজেই পরিষ্কার করে জানিয়েছেন।

বাঁ-হাতি এই ইংলিশ ব্যাটসম্যান জানান, ‘এই টুর্নামেন্টে দল পেতে হলে যথেষ্ট ভালো হতে হবে। আন্তর্জাতিক ক্রিকেটে নিয়মিত না খেললে এখানে সুযোগ পাওয়া কঠিন। তবে আমার স্বপ্ন সবসময়ই ছিল টেস্ট ক্রিকেটকে ঘিরে। আইপিএলে নাম দিলে তাই প্রতিবারই মৌসুমের প্রথম চার-পাঁচটি চারদিনের ম্যাচ (কাউন্টি ক্রিকেটে) মিস হতো। পাঁচ-ছয় বছর আগে নিলামে নাম তোলার মতো যথেষ্ট ভালো সম্ভবত আমি ছিলাম না।’

মালান টেস্ট ক্রিকেটে পেরে ওঠেননি সেরাটা মেলে ধরতে, বিশ্বজুড়ে তরুণ ক্রিকেটারদের অনেকে আবার শুরু থেকেই ঝুঁকছে টি-টোয়েন্টিতে। টেস্ট বনাম টি-টোয়েন্টির চলমান আলোচনায় নিজের অবস্থান তুলে ধরলেন ৩৩ বছর বয়সী এই বাঁহাতি।

তিনি আরো বলেন, ‘সময় বদলাচ্ছে বটে। পাশাপাশি এটাও বলতে হবে, টি-টোয়েন্টি ক্রিকেটের সেরা যারা, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, ক্রিস গেইলরা সবাই লাল বলের ক্রিকেট খেলেছে এবং সবার মৌলিক ভিত মজবুত। তরুণদের উচিত সবকিছু ঠিকমতো না এগোলে তাদের ভিত ও মৌলিকত্বে মনোযোগ দেওয়া। টেস্ট ক্রিকেট এখনও খেলাটির মূল কাঠামো। মৌলিক জায়গা ঠিক না থাকলে ভরসা করার কিছু থাকে না।’

(ঢাকাটাইমস/০৭এপ্রিল/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :