প্রথম টি-টোয়েন্টিতে প্রোটিয়াদের হারাল পাকিস্তান

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ এপ্রিল ২০২১, ১৫:১৩ | প্রকাশিত : ১১ এপ্রিল ২০২১, ১৩:০৮

চার ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৬ উইকেটের বড় ব্যবধানে জয় পেয়েছে সফররত পাকিস্তান। এদিন ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে মারক্রাম এবং ক্লাসেনের দুর্দান্ত ব্যাটিংয়ের ওপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৮৮ রান সংগ্রহ করে প্রোটিয়ারা। জবাবে ব্যাট করতে নেমে ১৯.৫ ওভারে ৬ উইকেটে ১৮৯ রান সংগ্রহ করে পাকিস্তান।

টস জিতে ব্যাটিংয়ে নামা দক্ষিণ আফ্রিকার শুরুটা ভালো হয়নি। পাওয়ার প্লেতেই হারায় দুই উইকেট। শুরুর ধাক্কা এইডেন মারক্রাম ও হেনরিখ ক্লাসেনের ব্যাটে সামাল দেয় স্বাগতিকরা। দুই জনের আগ্রাসী ব্যাটিংয়ে দলের রানও বাড়তে থাকে দ্রুত।

উসমান কাদিরকে ছক্কায় উড়িয়ে ৩০ বলে ফিফটি করা মারক্রাম এরপর টিকতে পারেননি বেশিক্ষণ। ৮ চার ও এক ছক্কায় তিনি কট বিহাইন্ড হন মোহাম্মদ নওয়াজের বাঁহাতি স্পিনে। তার বিদায়ে ভাঙে ৬২ রানের জুটি।

পিট ফন বিলিয়োনকে নিয়ে দলের সংগ্রহ বড় করতে থাকেন টেম্বা বাভুমার অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দেওয়া ক্লাসেন। বিস্ফোরক ব্যাটিংয়ে ২৪ বলে তুলে নেন ফিফটি।

৪ ছক্কা ও ২ চারে ৫০ রান করা দক্ষিণ আফ্রিকা কিপার-ব্যাটসম্যানকে ফেরান হাসান। বিলিয়োনকে (৩৪) ইনিংস বড় করতে দেননি আফ্রিদি। শেষ চার ওভারে প্রত্যাশিত ঝড় তুলতে না পারলেও দুইশ রানের কাছাকাছি সংগ্রহ গড়ে স্বাগতিকরা।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ভালো সূচনা এনে দেন দুই ওপেনার। যদিও ১৪ রান করে আউট হয়ে যান অধিনায়ক বাবর আজম। ১৯ বলে ২৭ রান করেন ফখর জামান।

মোহাম্মদ হাফিজ খেলেন ১১ বলে ১৩ রানের ইনিংস। হায়দার আলি করেন ১৪ রান। মোহাম্মদ নওয়াজ আউট হয়ে যান শূন্য রান করে। তবে ফাহিম আশরাফ এসে দারুণ সঙ্গ দেন মোহাম্মদ রিজওয়ানকে।

১৪ বলে ৩০ রান করেন ফাহিম। ৪টি বাউন্ডারি আর ১টি ছক্কার মার মারেন তিনি। হাসান আলি শেষ মুহূর্তে করেন ৩ বলে ৯ রান। কিন্তু ওপেনার মোহাম্মদ রিজওয়ান অপরাজিত ছিলেন ৫০ বলে ৭৪ রান করে।

(ঢাকাটাইমস/১১এপ্রিল/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :