আইপিও টাকা ব্যবহারে সময় পাচ্ছে এডিএন টেলিকম

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ এপ্রিল ২০২১, ১০:৪৯

ব্যবসা সম্প্রসারণের জন্য পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়েছে দেশের অন্যতম প্রতিষ্ঠান এডিএন টেলিকম লিমিটেড। কিন্তু এতে বাধা হয়ে দাঁড়িয়েছে বিশ্বব্যাপী চলমান করোনা ভাইরাস। যার কারণে আইপিও টাকা সঠিকভাবে ব্যবহারের জন্য সময় বাড়িয়েছে কোম্পানিটি। ইতোমধ্যে কোম্পানির সপ্তম বিশেষ সাধারণ সভায় আইপিওর টাকা ব্যবহারের সময় দিয়ে অনুমোতি দিয়েছে শেয়ারহোল্ডারা।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ব্যবসা সম্প্রসারণের জন্য কোম্পানিটি পুঁজিবাজার থেকে ৫৭ কোটি টাকা সংগ্রহ করে। এই টাকা দিয়ে বিএমআরই,ডাটা সেন্টার নির্মান, ব্যাংক ঋণ পরিশোধ ও আইপিও বাবদ খরচ করার কথা ছিলো। আইপিওর ৫৭ কোটি টাকার মধ্যে ৩২ কোটি ৬৬ লাখ ৬০ হাজার টাকা দিয়ে বিএমআরই,ডাটা সেন্টার নির্মান করার কথা ছিলো। এর মধ্যে খরচ হয়েছে তিন কোটি ৮০ লাখ টাকা। বাকী রয়েছে ২৮ কোটি ৮৫ লাখ টাকা। এই টাকা ব্যবহারে কোম্পানিটি সময় পাচ্ছে ২০২২ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত।

অন্যদিকে ডাটা সেন্টার নির্মাণে কোম্পানির বরাদ্দ ছিলো ৯ কোটি ৩২ লাখ টাকা। এই বাবদ খরচ হয়েছে ৬ কোটি ৬ লাখ টাকা। ডাটা সেন্টার নির্মাণের জন্য কোম্পানিটি সময় পাচ্ছে ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত।

কোম্পানি সচিব মনির হোসেন বলেন, আমরা ২০২০ সালের জানুয়ারি মাসে আইপিওর টাকা পেয়েছি। মার্চ থেকে করোনার বন্ধ শুরু হয়েছে। ফলে ব্যবসা সম্প্রসারণের জন্য আমরা কাজ শুরু করতে পারিনি। সব কিছু ঠিক থাকলে নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষ করতে পারবো।

(ঢাকাটাইমস/১৫এপ্রিল/এসআই)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :