করোনায় বেকার কর্মীদের বেতন দিচ্ছেন নেইমার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ এপ্রিল ২০২১, ১৪:৫৭ | প্রকাশিত : ১৭ এপ্রিল ২০২১, ১৪:৫০

করোনার কালো থাবায় প্রায় অচল পুরো পৃথিবী। দুবেলা খেতেও পারছেন না অনেকে। এমতাবস্থায় মহৎ উদ্যোগ গ্রহণ করেছেন পিএসজির ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার। করোনাকালীন সময়ে বেকার কর্মীদের নিজের পকেট থেকে বেতন দিচ্ছেন বর্তমান সময়ের অন্যতম সেরা এই তারকা ফুটবলার।

করোনাকালে ব্রাজিলের অবস্থা অনেকটাই শোচনীয়। দেশের এই সংকটময় অবস্থায় নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে এসেছেন বিশ্ব ফুটবলের সফলতম দেশটির কৃতি ফুটবলাররা। যাদের মধ্যে অন্যতম নেইমার জুনিয়র। যিনি প্রায় এক বছর ধরে কোনো কাজ না করিয়েই, নিজ প্রতিষ্ঠানের ১৪২ জন কর্মীকে পূর্ণ বেতন দিচ্ছেন।

অসহায় ও দুস্থ শিশুদের জন্য ব্রাজিলের প্রেইয়া গ্রান্দে অঞ্চলে নেইমার জুনিয়র ইনস্টিটিউট প্রতিষ্ঠা করেছেন, যারা তিন হাজার শিশুর দেখভাল করে থাকে। করোনার প্রভাবে গত বছরের মার্চ থেকে প্রতিষ্ঠানটিতে তালা ঝুলছে। এই সময়ে প্রতিষ্ঠানের ১৪২ জন কর্মীর চাকরি তো আছেই, উল্টো কাজ না করা সত্ত্বেও ১৪২ জনের প্রত্যেকে পুরোটা সময় ধরে পুরো বেতন পাচ্ছেন। কারও বেতন ১ শতাংশ কাটেননি নেইমার।

এই বিষয়ে নেইমারে বাবা বলেন, ‘আমি এবং আমার পরিবার পুরো বিষয়টি সামাল দিচ্ছি। এখানের ১৪২ জন কর্মীর সবাই তাদের বেতন এবং অন্যান্য সুবিধাদি শতভাগ পাচ্ছে। আমরা নিজেদের অর্থ-সম্পদ থেকে এর ব্যবস্থা করেছি। এই প্রতিষ্ঠানের কর্মীদের এসব নিয়ে চিন্তা করতে হবে না। এটা আমরা দেখছি। যত দিন এই মহামারি চলবে, তত দিনই দেখব।’

(ঢাকাটাইমস/১৭এপ্রিল/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :