‘লকডাউন না দিলে পরিস্থিতি আরও ভয়াবহ হতো’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ এপ্রিল ২০২১, ১৯:৩০

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য শারফুদ্দিন আহমেদ বলেছেন, লকডাউন দেয়া না হলে পরিস্থিতি আরও ভয়াবহ হতো। কোভিড-১৯ জনিত সংক্রমণ ও মৃত্যুহার আরও বাড়তো। চলমান লকডাউনের সুফল শিগগির পাওয়া যাবে। লকডাউনের সময়সীমা বাড়ানোও অত্যন্ত যৌক্তিক ও প্রয়োজনীয় বলে মনে করেন তিনি।

মঙ্গলবার নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিএসএমএমইউ ভিসি এসব কথা বলেন।

উপাচার্য বলেন, চলমান লকডাউনের মাঝেও বিভিন্ন অলি, গলি, বাজার, বিভিন্ন প্রতিষ্ঠানসমূহ যেখানে মানুষের ভিড় লক্ষ্য করা যাচ্ছে। সেখানে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা বা নজরদারি বাড়ানো জরুরি।

এদিকে উপাচার্য শারফুদ্দিন আহমেদ মঙ্গলবার সকালে বিএসএমএমইউর ডা. মিল্টন হলে সহকারী অধ্যাপকদের সাথে ও আন্ডারগ্রাজুয়েট কোর্স নিয়ে দুটি আলাদা সভা করেন। এছাড়া তার কার্যালয়ে অনুষ্ঠিত একাধিক সভায় বিএসএমএমইউকে আন্তর্জাতিক মানে উন্নীত করতে ও আন্তর্জাতিক র‌্যাঙ্কিংয়ে যথাযথ স্থান নিশ্চিত করতে গবেষণা কার্যক্রম জোরদার করা, গবেষণা ফান্ড বৃদ্ধি এবং বিভিন্ন প্রকাশনাসমূহ ত্বরান্বিত করার তাগিদ দেন।

বিএসএমএমইউর কনভেনশন সেন্টারে আজ মঙ্গলবার চলমান কঠোর লকডাউনের মাঝেও মোট ২০০৮ জন কোভিড ১৯-এর টিকা নিয়েছেন। এর মধ্যে দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন এক হাজার ৭৯৬ জন এবং প্রথম ডোজের টিকা নিয়েছেন ২১২ জন।

(ঢাকাটাইমস/২০এপ্রিল/এএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :