ইফতারি নিয়ে অসহায় মানুষের পাশে...

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ এপ্রিল ২০২১, ২১:৪৯

মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। কালজয়ী এই গানের কথা মনে হলেই বিবেক তাড়িত হয়। চেতনা নাড়া দিয়ে ওঠে অসহায় মানুষের জন্য কিছু করার। আর তাই মহামারি করোনার মাঝে অসহায় মানুষের জন্য রমজানে মানবতার হাত বাড়িয়ে দিয়েছেন ‘লাভ শেয়ার বিডি’ নামের একটি সংগঠন। তারা রাজধানীর বিভিন্ন এলাকায় প্রতিদিন শতাধিক পরিবারের মাঝে রান্না করা ইফতার সামগ্রী বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছেন।

এখন বিশ্বজুড়ে চলছে মহামারি করোনা ভাইরাসের তাণ্ডব। ভাইরাসের প্রকোপ ঠেকাতে দেশে সরকার লকডাউন দিয়েছে। এতে রাজিধানীর দরিদ্র, অসহায় ও নিন্মবিত্ত মানুষেরা পড়েছেন চরম বিপাকে। না করতে পারছে কাজ না আছে ঘরে খাদ্য। তার ওপর এখন রমজান মাস। বাজার মূল্যের উর্ধ্বগতির এই সময়ে রাজধানীর দরিদ্র অসহায় রোজাদারদের প্রতিদিন ইফতার করাচ্ছেন সংগঠনটি।

চ্যারিটি সংগঠন ‘লাভ শেয়ার বিডি’ পবিত্র মাহে রমজানে প্রতিদিন রান্না করা খাবার ইফতার উপহার হিসেবে প্রতিদিন রাজধানীর বিভিন্ন এলাকায় দিচ্ছেন। তারা এ কার্যক্রম চালিয়ে যাবে পুরো রমজান মাস জুড়ে। মাগরিবের আজানের আগে আগে রাজধানীর এক এক এলাকার শতাধিক পরিবারের মাঝে ইফতার সামগ্রী পৌঁছে দেন। করোনাকালীন স্বাস্থ্যঝুঁকি মেনে লাভ শেয়ার বিডি'র ভলান্টিয়াররা এ কাজ করে যাচ্ছেন।

‘লাভ শেয়ার বিডি’ ‘নিজেকে দিয়ে শুরু’ স্লোগান নিয়ে কাজ করেন। সংগঠনটি বিশ্বাস করে দাতা ও দান গ্রহীতা বলে কিছু নেই। মানুষ শুধু পারে ভালোবাসা বিনিময় করতে। উপহার ও মানুষের পাশে দাঁড়ানো এই ভালোবাসা বিনিময়ের উদাহরণমাত্র। দু:সময় মানুষের জীবনে থাকেই। একটু সাহায্য সহানুভূতির হাত বাড়িয়ে দিলেই জীবনের খারাপ অবস্থা বদলে যেতে পারে।

‘লাভ শেয়ার বিডি’ সে কাজটিই করতে চায় নিজেদের মতো করে। বড় দাতাগোষ্ঠি বা রাষ্ট্র কারও ওপর নির্ভর না করে নিজেদের কিছু উদ্যোগেই কিছু করলে দেশ বদলে যেতে পারে। সংগঠনটি মনে করে, যার হাতে ভালোবাসার উপহার পৌঁছাচ্ছে এটি তার প্রাপ্য।

সংগঠনটির কার্যক্রম নিয়ে ‘লাভ শেয়ার বিডি’র অপারেশন ইনচার্জ (শাহজাহানপুর) কামরুল আলম বলেন, মানবতার সেবার কার্যক্রমের অংশ হিসেবে স্বাস্থ্য ক্যাম্পে অংশগ্রহণ করে বৃদ্ধের চোখের ছানি অপারেশন করা, রাজধানীর শাহজাহানপুরে সেলাই প্রশিক্ষণ কেন্দ্র পরিচালনাসহ নানান কাজ করে যাচ্ছে। মানবিকতার উত্তরণে শুধু রাষ্ট্র, সমাজ বা কোনো প্রতিষ্ঠানকে দোষ দিয়ে বসে থাকার সুযোগ নেই। আমরা সবাইকে আহবান জানাই, লাভ শেয়ার বিডি'র কাজক্রমে যুক্ত হতে। জলবায়ু পরিবর্তন ও পরিবেশ দূষণ প্রতিরোধ নিয়েও আমরা সামনের দিনে কাজ করার কথা ভাবছি। এছাড়া গ্রাম ও শহরে লাইব্রেরি ও সংস্কৃতি চর্চার পরিবেশ গড়ে তোলার কাজটিও করে যাব।

ঢাকাটাইমস/২৪এপ্রিল/এসকেএস

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :