পেরেরার অবসর এখনো মানতে পারছেন না চান্দিমাল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ মে ২০২১, ১৫:২৬ | প্রকাশিত : ০৪ মে ২০২১, ১৫:১৪

সবাইকে অবাক করে হুট করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর গ্রহণ করেছেন শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দলের সাবেক অলরাউন্ডার থিসারা পেরেরা। ফর্মের তুঙ্গে থাকা এই তারকা ক্রিকেটারের অবসরের ঘটনায় অবাক ক্রিকেটপ্রেমী জনগণ। এদিকে পেরেরার এই সিদ্ধান্ত এখনো মেনে নিতে পারছেন না তার দীর্ঘদিনের সতীর্থ দিনেশ চান্দিমালের।

চান্দিমালের মতে থিসারা পেরেরা শুধু কার্যকরী নন, তিনি এখনও সেরা। সাবেক এই লঙ্কান অললাউন্ডারের ছবি দিয়ে টুইটারে চান্দিমাল লেখেন তার প্রতিক্রিয়া। তিনি লেখেন ‘তোমার অবসরের খবরে আমি স্তম্ভিত হয়ে গেছি। আমি এখনো বিশ্বাস করে ‍উঠতে পারছি না। জীবনে ঝড় আসবে-যাবে, তুমি আরেকটু ধৈর্য ধরতে পারতে! এখনও সীমিত ওভারে শ্রীলঙ্কার সেরা অলরাউন্ডার। যাই হোক, তোমার সঙ্গে খেলতে পারা ছিল দারুণ, পান্ডা! তোমার ভবিষ্যত পথচলার জন্য শুভকামনা।’

শ্রীলঙ্কার সংবাদমাধ্যমের থেকে জানা যায়, এই মাসের বাংলাদেশ সফরে ওয়ানডে দলে তরুণদের সুযোগ দিতে থিসারাসহ আরও কয়েকজন সিনিয়র ক্রিকেটারকে বাইরে রাখার কথা জানার পরই এই সিদ্ধান্ত নেন তিনি। ‘ঝড়’ বলতে চান্দিমাল হয়তো ইঙ্গিত করেছেন সেদিকেই।

এখন অবসর নেয়ায় সমাপ্তি ঘটল পেরেরার ১২ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারের। ২০০৯ সালের ডিসেম্বর মাসে ভারতের বিপক্ষে ওয়ানডে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক অঙ্গনে পা রেখেছিলেন তিনি। এরপর ২০১০ সালের মে মাসে টি-টোয়েন্টি এবং পরের বছর হয় টেস্ট অভিষেক।

আন্তর্জাতিক ক্রিকেটে ৬ টেস্ট, ১৬৬ ওয়ানডে ও ৮৪ টি-টোয়েন্টি খেলেছেন তিনি। যেখানে টেস্টে ২০৩ রান ও ১১ উইকেট, ওয়ানডেতে ২৩৩৮ রান ও ১৭৫ উইকেট এবং টি-টোয়েন্টতে ১২০৪ রান ও ৫১ উইকেট রয়েছে পেরেরার ঝুলিতে।

(ঢাকাটাইমস/০৪মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :