‘মিস ইউনিভার্স ২০২০’ মেক্সিকোর আন্দ্রেয়া মেজা

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ মে ২০২১, ১৪:৪৬

বিশ্বব্যাপী করোনার চোখ রাঙানিকে উপেক্ষা করেই রবিবার যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হয়ে গেল ‘মিস ইউনিভার্স’ সুন্দরী প্রতিযোগিতা। ৬৯তম এ আসরে সেরা সুন্দরীর মুকুট জিতলেন মেক্সিকোর প্রতিযোগী আন্দ্রেয়া মেজা। সোমবার ‘মিস ইউনিভার্স ২০২০’ হিসেবে তার নাম ঘোষণা করা হয়।

২০২০ সালের প্রতিযোগিতা এ বছর অনুষ্ঠিত হলো। সোমবার আন্দ্রেয়া মেজার মাথায় সেরা সুন্দরীর মুকুট পরিয়ে দেন গত বছরের মিস ইউনিভার্স জোজোবিনি তুনজি। আন্দ্রেয়া মেজা হচ্ছেন তৃতীয় মেক্সিকান, যিনি ‘মিস ইউনিভার্স’-এর চ্যাম্পিয়ন মুকুট জিতলেন।

‘মিস ইউনিভার্স’-এর শিরোপা জয়ী আন্দ্রেয়া মেজা পেশায় একজন সফটওয়্যার প্রকৌশলী। তিনি লিঙ্গ বৈষম্য দূরীকরণেও কাজ করছেন। এ বছর সেরা পাঁচে মিস মেক্সিকোর পাশাপাশি আরও জায়গা করে নিয়েছিলেন মিস ইন্ডিয়া, মিস ব্রাজিল, মিস পেরু ও মিস ডমিনিকান রিপাবলিক।

এদিকে, চলতি বছর ‘মিস ইউনিভার্স বাংলাদেশ’হয়েছিলেন তানজিয়া জামান মিথিলা। ১৬ মে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত ‘মিস ইউনিভার্স’-এর মূল প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করার কথা ছিল তার। কিন্তু বয়স নিয়ে বিতর্ক ও নির্দিষ্ট সময়ের মধ্যে ভিসা প্রসেসিংয়ের কাজ শেষ না হওয়ায় মিথিলাকে যুক্তরাষ্ট্রে মূল প্রতিযোগিতায় পাঠায়নি আয়োজক কর্তৃপক্ষ।

‘মিস ইউনিভার্স বাংলাদেশ’-এর প্রথম আসর বসেছিল ২০১৯ সালে। ওই আসরে চ্যাম্পিয়ন হয়েছিলেন শিরিন আক্তার শিলা। তার মাথায় সেরার মুকুট পরিয়ে দেন সাবেক ‘মিস ইউনিভার্স’ ও বলিউড অভিনেত্রী সুস্মিতা সেন। দ্বিতীয় আসরে চ্যাম্পিয়ন মিথিলার মাথায় মুকুট পরিয়েছিলেন বলিউড অভিনেত্রী চিত্রাঙ্গদা সিং।

ঢাকাটাইমস/১৭মে/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :