বঙ্গবন্ধুর ম্যুরালে যবিপ্রবি ভিসির শ্রদ্ধা

যশোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ জুন ২০২১, ২২:১৪

দ্বিতীয় মেয়াদে দায়িত্ব গ্রহণ করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের সাথে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন।

এসময় তিনি বলেছেন, সবাইকে নিয়মের মধ্যে চলতে হবে। এ বিশ্ববিদ্যালয়কে একটি গবেষণা বিশ্ববিদ্যালয় তৈরির জন্য সবাইকে একসাথে কাজ করতে হবে।

বৃহস্পতিবার দুপুরে নিজ কার্যালয়ে যবিপ্রবির দ্বিতীয় মেয়াদে উপাচার্যের দায়িত্ব গ্রহণ করে অধ্যাপক ড. আনোয়ার হোসেন যশোর শহরস্থ বকুলতলায় ও যবিপ্রবির প্রধান ফটকে অবস্থিত বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। পরে তিনি ক্যাম্পাস প্রাঙ্গণে একটি বৃক্ষ রোপণ করেন।

গত ১ জুন মঙ্গলবার রাষ্ট্রপতি ও চ্যান্সেলর-এর অনুমোদনক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এক প্রজ্ঞাপনে তাকে দ্বিতীয় মেয়াদে যবিপ্রবির উপাচার্য হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেন। যোগদানপত্রে স্বাক্ষরের সময় উপস্থিত শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের উদ্দেশ্যে অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী যে চিন্তা-চেতনা এ বিশ্ববিদ্যালয়ের মাধ্যমে বাস্তবায়ন চাচ্ছেন, আমরা যেন তাকে সেটা উপহার দিতে পারি। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে যেন একটি গবেষণা বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলতে পারি, সে জন্য আপনাদের সবার সহযোগিতা চাই।’

তিনি বলেন, অতীতে আপনাদের যে সাহায্য সহযোগিতা পেয়েছি। আশা করি, আগামীতেও আপনাদের কাছ থেকে সেই সাহায্য সহযোগিতা পাব। অতীত ভুলে যান। আমরা এখন নতুনভাবে চিন্তা করে বিশ্ববিদ্যালয়কে গড়ে তুলি। তবে বিশ্ববিদ্যালয়ের নিয়ম-কানুন মেনে সবাইকে চলতে হবে। আশা করি, আমরা সেভাবে চলতে সবাই বদ্ধপরিকর।

যবিপ্রবিতে দ্বিতীয় মেয়াদে উপাচার্য হিসেবে যোগদানের পর অধ্যাপক ড. আনোয়ার হোসেনকেকে ফুলেল শুভেচ্ছা জানান যবিপ্রবির শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীসহ বিভিন্ন বিভাগ, ইনস্টিটিউট ও দপ্তরের শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

(ঢাকাটাইমস/৩জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :