মাদারীপুরে আ.লীগের দুই পক্ষের সংঘর্ষ, গ্রেপ্তার ১৩

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ জুন ২০২১, ২২:১৫

আওয়ামী লীগের দুই গ্রুপ পক্ষে-বিপক্ষে মানববন্ধন করতে গিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় সরকারি কাজে বাধা দেয়ায় রবিবার সকালে সদর মডেল থানায় মামলা করা হয়। মামলটি করেন সদর থানার এসআই মো. খসরুজ্জামান। এ সময় ৯৬ জনকে এজাহারনামীয় আসামি করা হয়। এছাড়া অজ্ঞাত রয়েছে ২০০ থেকে ৩০০ আসামি। মামলার পরে অভিযান চালিয়ে বিভিন্ন স্থান থেকে ১৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। দুপুরে তাদের আদালতে পাঠানো হয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, সম্প্রতি মাদারীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি সাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা রাজৈরে এক অনুষ্ঠানে সাবেক নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান এমপির বাবা মাদারীপুর জেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও মুক্তিযুদ্ধের সংগঠক মৌলভী আছমত আলী খানকে নিয়ে একটি বক্তব্য দেন। এ সময় সাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা শাজাহান খানের বাবার বিভিন্ন পদক পাওয়া নিয়ে প্রশ্ন তোলেন। পাশাপাশি মুক্তিযুদ্ধে আচমত আলী খানের ভূমিকা নিয়েও সমলোচনা করেন সাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা। এরই প্রতিবাদে জেলাজুড়ে শুরু হয় প্রতিবাদ ও সমালোচনার ঝড় ওঠে। গত এক সপ্তাহ ধরে সাহাবুদ্দিন আহম্মেদ মোল্লার পদত্যাগের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধনসহ একাধিক কর্মসূচি পালন করে আসছে বিভিন্ন সংগঠন। এরই অংশ হিসেবে শনিবার সকালে সদর উপজেলার কলাবাড়িতে মানবববন্ধন ও প্রতিবাদ সমাবেশের ডাক দেয় শাজাহান খান সমর্থক কর্মীরা।

একই সময় ওই স্থানে সাহাবুদ্দিন আহম্মেদ মোল্লার পক্ষে প্রতিবাদ সভার আয়োজন করেন তার দলীয় নেতাকর্মীরা। এ সময় উভয় গ্রুপের মধ্যে শুরু হয় উত্তেজনা। একপর্যায়ে ধস্তাধস্তি শুরু হলে পুলিশ নিয়ন্ত্রণের চেষ্টা করে। পুলিশের উপর দলীয় নেতাকর্মীরা আক্রমণ শুরু করলে লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। এতে তিন পুলিশসহ আহত হয় বেশ কয়েকজন।

এ ব্যাপারে মাদারীপুর সদর মডেল থানার ওসি কামরুল ইসলাম মিঞা জানান, পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা দেয়ার ঘটনায় থানায় মামলা হয়েছে। বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে গ্রেপ্তার ১৩ জনকে আদালতে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, মাদারীপুরে আওয়ামী লীগের দুই গ্রুপ সাবেক নৌপরিবহন মন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মাদারীপুর-২ আসনের সাংসদ শাজাহান খান এক গ্রুপের নেতৃত্ব দেন ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আফম বাহাউদ্দিন নাসিম অন্য গ্রুপের নেতৃত্ব দেন। বর্তমান জেলা আওয়ামী লীগের সভাপতি সাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা বাহাউদ্দিন নাসিমের অুনসারী।

(ঢাকাটাইমস/১৩জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

সুন্দরবনের আগুন নেভেনি, আরও ছড়িয়ে পড়ার শঙ্কা

বগুড়ায় বসতবাড়ি‌তে বি‌স্ফোরণে আহত বুশরা মারা গে‌ছেন

অনলাইন ডেলিভারি ম্যান সেজে গাজা পাচার, আটক ১

চাটখিলে এমডির বিরুদ্ধে হাসপাতাল দখলের অভিযোগ

গাজীপুরে রেল দুর্ঘটনা: ৩১ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

বরিশালে তুচ্ছ ঘটনায় পরিবহন শ্রমিকদের সংঘর্ষ, যান চলাচল বন্ধ

সৈয়দপুরে যৌতুকের দাবিতে স্ত্রীকে তালাকের অভিযোগ কোস্টগার্ড সদস্যের বিরুদ্ধে

খাবারে নেশাদ্রব্য মিশিয়ে শিক্ষকের বাসায় চুরি, ৩ জন অসুস্থ

তাপদাহ: দিনাজপুরে নাবি টমেটোর বাম্পার ফলনেও কৃষকের মাথায় হাত

এক পাগলা কুকুরের কামড়ে শিশুসহ ২২ জন আহত, হাসপাতালে নেই ভ্যাকসিন

এই বিভাগের সব খবর

শিরোনাম :