ঢাকা লিগের শিরোপা নির্ধারণী ম্যাচ আগামীকাল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ জুন ২০২১, ১৬:২৭ | প্রকাশিত : ২৫ জুন ২০২১, ১৪:৩৫

দেখতে দেখতে শেষ হওয়ার পথে ঢাকা প্রিমিয়ার লিগের(ডিপিএল) এবারের আসর। সুপার লিগে আর মাত্র তিনটি ম্যাচ বাকি। তবে শিরোপা জয়ের দৌঁড়ে টিকে আছে কেবল ঢাকা আবাহনী ও প্রাইম ব্যাক। সুপার লিগের অংশ হিসেবে অঘোষিত ফাইনাল ম্যাচে আগামীকাল মাঠে নামবে তারা। মিরপুরে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টায়।

ডিপিএলে আলাদা করে কোনো ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হওয়ার নিয়ম নেই। সুপার লিগ শেষে যারা পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করবে, তারাই হবে চ্যাম্পিয়ন। সুপার লিগের অংশ নেয়া দলগুলো এখন পর্যন্ত ১৫টি করে ম্যাচ খেলেছে। সর্বোচ্চ ২২ করে পয়েন্ট নিয়ে শীর্ষে আবাহনী, দুইয়ে প্রাইম ব্যাংক।

এদিকে তৃতীয় স্থান থাকা প্রাইম দোলেশ্বরের পয়েন্ট ২১ হলেও তাদের শিরোপা জেতার কোনো সম্ভাবনা থাকছে না। কেননা শেষ ম্যাচে তারা মোহামেডানকে হারালেও তাদের পয়েন্ট হবে ২৩। দিনের অন্য ম্যাচে আবাহনী-প্রাইম ব্যাংকের মধ্যে যে দল জিতবে তাদের পয়েন্ট সংখ্যা হবে ২৪। তাই সেই ম্যাচের দিকেই সবার চোখ থাকবে।

এদিকে শনিবার আরো দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। সকাল নয়টায় প্রাইম দোলেশ্বরের বিপক্ষে মাঠে নামবে সাকিবিহীন মোহামেডান র্স্পোটিং ক্লাব। এ ম্যাচে জিততে পারলেই সরাসরি ডিপিএরের রানারআপ হবে তারা।

আর গাজী গ্রুপ ক্রিকেটার্স এবং শেখ জামাল ধানমন্ডি ক্লাবের মধ্যে ঢাকা লিগের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে। বড় ব্যবধানে গাজী গ্রুপকে হারানোর পর ভাগ্য সহায় হলে হয়তো তৃতীয়স্থানে থেকে ডিপিএল শেষ করতে পারবে নুরুল হাসানের শেখ জামাল। তবে সমীকরণ বেশ জটিল। তাদের জয়ের পাশাপাশি তাকিয়ে থাকতে হবে দোলেশ্বর-মোহামেডান ম্যাচের দিকে। সেখানে বড় ব্যবধানে হারতে হবে দোলেশ্বরকে।

(ঢাকাটাইমস/২৫জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :