নোয়াখালীতে এক সপ্তাহ ধরে শনাক্তের হার ৩০ শতাংশের ওপরে

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ জুলাই ২০২১, ১৬:৪০

নোয়াখালী কোভিড ডেডিকেটেড হাসপাতালে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও তিনজনের মৃত্যু হয়েছে। এদিকে গত ২৪ঘন্টায় জেলায় নতুন করে আরও ২৫১ জনের করোনা শনাক্ত হয়েছে। নতুন শনাক্তের হার শতকরা ৩০ দশমিক ৩৮ভাগ। গত এক সপ্তাহ ধরেই শনাক্তে এই হার ৩০ ভাগের ওপরে রয়েছে। এপরও বিধিনিষেধ উপেক্ষা করেই ঘোরাফেরা করছে মানুষ। জরিমানা করেও সুফল মিলছে না।

বুধবার সকালে করোনায় শনাক্ত ও মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার ও কভিড হাসপাতালের ইনচার্জ ডা. নিরুপম দাশ। তিনি বলেন, মঙ্গলবার সকাল থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত আরও তিনজন করোনা রোগির মৃত্যু হয়েছে। এদিন ১০জন নারীসহ নতুন করে ১৭ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১১৪ জন। এদের মধ্যে ৩৫জনের অবস্থা আশংকাজনক, তাদের নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।

জেলা সিভিল সার্জনের তথ্যমতে, জেলার তিনটি পিসিআর ল্যাবে গত ২৪ঘন্টায় ৮২৬টি নমুনা পরীক্ষা করে ৫৭৫জনের নেগেটিভ ও ২৫১জনের রিপোর্ট পজিটিভ এসেছে। জেলা আক্রান্তের সংখ্যা বেড়ে ১৫ হাজার ১০৩জন। যার মধ্যে সুস্থ্য হয়েছেন ৯ হাজার ১৬০জন রোগী। এদিকে জেলা প্রশাসক কার্যালয়ের তথ্যমতে, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে দেশব্যাপী ১৪দিনের কঠোর লকডাউন সফল করতে জেলার বিভিন্ন স্থানে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের ২২টি দল। লকডাউনের পঞ্চম দিনে সরকারি বিধিনিষেধ অমান্য করায় ১৭০টি মামলায় ১ লাখ ৯২ হাজার ৪০০ টাকা জরিমানা করা হয়েছে। জেলার গুরুত্বপূর্ণস্থানে পুলিশের চেক পোস্ট বসানো হয়েছে। টহলে রয়েছে সেনাবাহিনী, র্যাব ও বিজিবি। লোকজনকে স্বাস্থ্য সচেতন করার পাশাপাশি মাস্ক বিতরণ করা হচ্ছে।

(ঢাকাটাইমস/২৮ জুলাই/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :