তিন ওভারেই নেই অজিদের তিন উইকেট

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ আগস্ট ২০২১, ২০:১৪ | প্রকাশিত : ০৩ আগস্ট ২০২১, ২০:০০

মাঝারি টার্গেট ছুড়ে দুর্দান্ত সূচনা পেলো বাংলাদেশ। ১৩২ রানের লক্ষ্যে খেলতে নেমে মাহেদি হাসানের প্রথম বলেই বোল্ড হয়ে ফিরেন অ্যালেক্স ক্যারি। পরের ওভারে নাসুমের শিকার হন আরেক ওপেনার জশ ফিলিপে। আর তৃতীয় ওভারের প্রথম বলেই মোয়েসেস হেনরিকসকে তুলে নিলেন সাকিব।

টাইগার অধিনায়কের স্পিন দিয়ে শুরু করা ইনিংসে চাপে পরেছে সফরকারীরা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত অজিদের সংগ্রহ ৩ ওভারে ১৩ রান। নেই টপ অর্ডারের তিন উইকেট।

এর আগে টস হেরে ব্যাট করে খুব ভালো শুরু পায়নি বাংলাদেশ। স্টার্ক-হ্যাজলউডের পেস দারুণ ভুগিয়েছে বাংলাদেশি ব্যাটারদের। গতির সাথে ইয়র্কার, সুইংয়ে অজি পেস বোলারদের সামনে খুব ভালো করতে পারেননি স্বাগতিকরা। নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৩১ রানের ছোট পূঁজি পেয়েছে সাকিব-রিয়াদরা।

সিরিজে অস্ট্রেলিয়ার পেস বোলিংয়ে শুরু থেকেই ত্রাসের নাম ছিলো মিচেল স্টার্ক। প্রথম টি-টোয়েন্টিতে তার সাথে যুক্ত হয়েছিলো আরেক পেসার জশ হ্যাজলউড। অজি দুই পেসার নিয়েছেন ৭ উইকেটের ৫টি। অধিনায়ক মাহমুদউল্লাহ ক্যাচ হলেও বাকি চারজনই হয়েছেন বোল্ড আউট। এছাড়া মোহাম্মদ নাইমকে বোল্ড করেছেন স্পিনার জাম্পা।

প্রথমবারের মতো খেলা দ্বিপাক্ষিক সিরিজের প্রথম ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন অজি ভারপ্রাপ্ত অধিনায়ক ম্যাথু ওয়েড। জিম্বাবুয়ে সফর থাকা টাইগার দলের অধিকাংশ খেলোয়াড় খেলছে এই সিরিজে।

ম্যাচের প্রথম ওভারে স্টার্কের দ্বিতীয় বলেই ফ্লিক করে উড়িয়ে মেরেছিলেন মোহাম্মদ নাইম। নাইমের সেই ছয়ের মারের পরে চেপে ধরেছিলেন জশ হ্যাজলউড। নিজের করা প্রথম ওভারে ৩ রান দেওয়ার পরে দ্বিতীয় ওভারেই তুলে নেন টাইগার ওপেনার সৌম্য সরকারকে (৯ বলে ২ রান)।

শুরুতেই ভয়ডরহীন শটে ছয় মারা নাইম শেখ আশা জাগিয়েও বড় ইনিংস খেলতে ব্যর্থ হন। অ্যাডাম জাম্পার বলে বোল্ড হয়ে ফেরার আগে ২ ছয়ে আর ১ বাউন্ডারিতে গুরুপ্তপূর্ণ ২৯ বলে ৩০ রান করেন নাইম। পরে দুর্দান্ত ক্যাচ হয়ে ফিরেন টাইগার অধিনায়কও। দুর্দান্ত ক্যাচ বনে যাওয়ার আগে অধিনায়ক মাহমুদউল্লাহ ২০ বলে ২০ রান করেন। ইনিংসে ছয়ের মার ছিলো একটা। পরে বেশি সময় থাকতে পারেন নি নুরুল হাসান সোহানও। ৪ বলে মাত্র ৩ রান করে ফিরেন এই উইকেট কিপার ব্যাটার।

শেষে ৩৩ বলে ৩৬ রান করা সাকিবকে বোল্ড করে ফিরান জশ হ্যাজলউড। পরে স্টার্কের ইয়র্কার ঠেকাতে পারেন নি তরুণ শামীম হোসেন। ফিরেছেন ৩ বলে ৪ রান করে।

(ঢাকাটাইমস/০৩আগস্ট/এইচএন)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :