নীলফামারীতে স্ত্রী হত্যায় স্বামীর ফাঁসির আদেশ

নীলফামারী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ সেপ্টেম্বর ২০২১, ১৭:২৩

নীলফামারীতে স্ত্রী সুমি আখতারকে হত্যার দায়ে স্বামী আলমগীর হোসেনের ফাঁসির আদেশ দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-২ এর বিচারক। সেই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে ট্রাইব্যুনালের বিচারক মাহাবুবুর রহমান আসামির উপস্থিতিতে এ আদেশ দেন। একই মামলার অপর সাতজনকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

নিহত সুমি আখতার ডিমলা উপজেলার উত্তর সোনাখুলি গ্রামের খতিবর রহমানের মেয়ে। ফাঁসির দণ্ডপ্রাপ্ত আলমগীর হোসেন দক্ষিণ সোনাখুলি গ্রামের সিরাজুল ইসলামে ছেলে।

জানা যায়, ২০১৬ সালের ৯ সেপ্টেম্বর রাতে যৌতুক নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া হয়। একপর্যায়ে আলমগীর খাটের পায়া দিয়ে সুমির মাথায় আঘাত করলে তার মৃত্যু হয়।

এ ঘটনায় সুমির বাবা বাদী হয়ে আলমগীরসহ আটজনের নামে ডিমলা থানায় মামলা করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা ডিমলা থানার উপ-পরিদর্শক আতিকুর রহমান আলমগীর হোসেনকে বাদে অপর সাতজনকে অব্যাহতি দিয়ে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

পরে বাদী আদালতে নারাজি করলে বিজ্ঞ আদালত অধিকতর তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দেন। পিবিআই দীর্ঘ তদন্ত করে আটজনের নামে অভিযোগপত্র দাখিল করে।

রাষ্ট্রপক্ষের পাবলিক প্রসিকিউটর রমেন্দ্র নাথ বর্ধন জানান, যৌতুকের টাকার জন্য স্ত্রীকে নির্যাতন ও আগুনের ছ্যাঁকা দিয়ে হত্যা জঘন্যতম অপরাধ। মামলার রায়ে অপরাধীর সর্বোচ্চ সাজা হয়েছে।

(ঢাকাটাইমস/২১সেপ্টেম্বর/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :