গভীর নিম্নচাপে পরিণত গুলাব, ভারতে নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক
 | প্রকাশিত : ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৯:১৪

স্থলভাগে আঘাত হানার পর এরই মধ্যে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে ঘূর্ণিঝড় গুলাব। ঝড়ের তাণ্ডবে ভারতে অন্তত তিন জনের মৃত্যু হয়েছে। খবর হিন্দুস্তান টাইমসের

রবিবার সন্ধ্যায় অন্ধ্রপ্রদেশের উত্তর উপকূল এবং ওড়িশার দক্ষিণ উপকূলের মাঝামাঝি জায়গায় আছড়ে পড়ে ঘূর্ণিঝড়। ভারতের আবহাওয়া বিভাগ জানিয়েছে, ল্যান্ডফল প্রক্রিয়া সম্পন্ন হয়েছে গুলাবের।

ঘূর্ণিঝড়ের জেরে বিশাখাপট্টনম, শ্রীকাকুলামে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে রাখা হয়েছে। নিচু জায়গা প্লাবিত হয়েছে। ওড়িশার গঞ্জম জেলায় জলের তোড়ে ভেসে গিয়ে মৃত্য হয় একজনের। অন্যদিকে অন্ধ্রপ্রদেশের শ্রীকাকুলামে মৃত্যু হয়েছে দুই মৎস্যজীবীর।

খবরে বলা হয়েছে, শ্রীকাকুলামের একদল মৎস্যজীবী রবিবার সন্ধ্যায় সমুদ্র থেকে ফেরার সময় মান্দাসা উপকূলে গুলাবের কবলে পড়েন। নৌকায় মোট ৬ জন ছিলেন। ঘূর্ণিঝড়ে মাঝসমুদ্রে উলটে যায় নৌকা। নৌকায় থাকা ব্যক্তিদের মধ্যে তিনজন নিরাপদে উপকূলে পৌঁছাতে পারলেও বাকিরা পারেননি। পরে দুই মৎস্যজীবীর মৃতদেহ উদ্ধার করা হয়। এখনও একজন নিখোঁজ রয়েছেন।

এর আগে চলতি বছরের ২৬ মে ঘূর্ণিঝড় ‘ইয়াস’ আঘাত হানে ওডিশা ও পশ্চিমবঙ্গে। সেদিন সকাল নয়টার দিকে ইয়াস প্রথম আছড়ে পড়ে ওডিশার বালেশ্বরের দক্ষিণে। ইয়াসের তাণ্ডবে ওডিশায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। ঝড়ে ক্ষতির মুখে পড়ে পশ্চিমবঙ্গের পূর্ব মেদিনীপুর এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলাও।

ঢাকাটাইমস/২৭সেপ্টেম্বর/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :