সালাহ-ফিরিমিনোর জোড়া গোলে লিভারপুলের বড় জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ সেপ্টেম্বর ২০২১, ১০:১৭ | প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর ২০২১, ০৯:৪৮

মিসরীয় উইঙ্গার মোহাম্মদ সালাহ-সাদিও মানে-রবার্তো ফিরমিনো, লিভারপুলের আক্রমণভাগের ‘ভয়ংকর’ রুপ দেখল পর্তুগালের ক্লাব পোর্তো। একের পর এক আক্রমণে পোর্তোকে ৫-১ গোলে বিধ্বস্ত করে চ্যাম্পিয়ন্স লিগে টানা দ্বিতীয় জয় তুলে নিল ইয়ুর্গেন ক্লপের দল।

মঙ্গলবার রাতে গ্রুপ অব ডেথ খ্যাত ‘বি’ গ্রুপের ম্যাচটি একপেশে করে নিয়েছিল লিভারপুল। প্রথমার্ধ্বে দুটি করে গোল করেন মোহাম্মদ সালাহ ও দ্বিতীয়ার্ধে তার বদলি নামা রবার্তো ফিরমিনো রুপ নেন সালাহর, করেন জোড়া গোল। অন্য গোলটি সাদিও মানের। স্বাগতিকদের একমাত্র গোলটি করেন মেহদি তারেমি। লিভারপুলের হয়ে শেষ ছয় ম্যাচে টানা ছয় গোল করলেন সালাহ।

পুরো ম্যাচ জুড়ে আক্রমণের পসরা সাজিয়ে রাখা সালাহরা বল দখলেও ছিলো অনেক এগিয়ে। পর্তুগালের ক্লাবটি পুরো ম্যাচে ৬৭ শতাংশের বিপরীতে বল পেয়েছিল মাত্র ৩৩ শতাংশ। পোর্তোর গোলের উদ্দেশ্যে নেওয়া চারটি শটের তিনটি ছিলো লক্ষ্যে। বিপরীতে ২১ শটের ১৩টি লক্ষ্যে ছিল ইংলিশ ক্লাবটির।

টানা জয়ে ২ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে রয়েছে লিভারপুল। সমান ম্যাচে এক জয় এক ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে দুইয়ে আতলেটিকো মাদ্রিদ। পোর্তো ১ পয়েন্ট নিয়ে তিনে। দুই হারে গ্রুপের তলানিতে এসি মিলান।

ম্যাচে জোড়া গোল করে চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে তৃতীয় আফ্রিকান হিসেবে ৩০ গোল করেন সালাহ। চলতি মৌসুমের আট ম্যাচে আট গোল পেলেন মিসরের অধিনায়ক।

ম্যাচের শুরুতে ১৮ মিনিটে দলকে এগিয়ে নেন সালাহ। বিরতির আগে ৪৫ তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন সাদিও মানে। ৬০ মিনিটে দ্বিতীয় গোল পেয়ে যান সালাহ। ৭৪তম মিনিটে ব্যবধান কমায় ইতালিয়ান ফরোয়ার্ড তারেমি। তবে এরপর শো দেখায় ব্রাজিলিয়ান রবার্তো ফিরিমিনো। ৭৭ ও ৮১ মিনিটে জোড়া গোল করে ফেরাটা রাঙায় এই ব্রাজিলিয়ান।

(ঢাকাটাইমস/২৯সেপ্টেম্বর/এইচএন)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :