ডাবল হ্যাটট্রিকে আইরিশ পেসারের ইতিহাস

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০২১, ১৭:২৪

টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় দিনের খেলায় এক অনন্য রেকর্ড গড়লেন আয়ারল্যান্ডের পেসার কার্টিস ক্যাম্ফার। নেদারল্যান্ডের বিপক্ষে ম্যাচে বল করতে গিয়ে নিজের দ্বিতীয় ওভারে টানা চার বলে চারটি উইকেট নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসের প্রথম বোলার হিসেবে ডাবল হ্যাটট্রিকের রেকর্ড গড়লেন তিনি।

টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম এবং বিশ্বের তৃতীয় বোলার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে চার বল চার উইকেট নেয়ার রেকর্ড গড়লেন ক্যাম্ফার। তার আগে লাসিথ মালিঙ্গা ও রশিদ খান করে দেখিয়েছেন এমন কীর্তি। এর মধ্যে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে একবার করে চার বলে চার উইকেট নিয়েছেন মালিঙ্গা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথমপর্বের দ্বিতীয় দিনের খেলায় মুখোমুখি হয়েছে আয়ারল্যান্ড এবং নেদারল্যান্ড। ম্যাচের শুরুতে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই ছিল ডাচদের। কিন্তু ম্যাচের দশম ওভারে একাই ডাচ ব্যাটিং লাইনআপে ধস নামান আইরিশ পেসার কার্টিস ক্যাম্ফার।

ওই ওভারের প্রথম বল ওয়াইড করলেও দ্বিতীয় বলটি ডট করেন তিনি। এরপর থেকেই উইকেটের পতন ঘটা শুরু হয়। দ্বিতীয় বলে সাজঘরে ফিরেছেন কলিন অ্যাকারম্যান। এরপর একে একে রায়ান টেন ডেসকাট, স্কট এডওয়ার্ডস ও রোয়েলফ ফন ডার মারউই আউট করেন তিনি।

দ্বিতীয় বলে কট বিহাইন্ড হন অ্যাকারম্যান। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি তিনি। পরের দুই বল লেগ বিফোরের ফাঁদে পড়েন ডেসকাট ও এডওয়ার্ডস, পূরণ হয় ক্যাম্ফারের হ্যাটট্রিক। ঠিক পরের বলে ইনসাইড এজে বোল্ড হয়ে ডাবল হ্যাটট্রিকের শিকার হন মারউই।

(ঢাকাটাইমস/১৮অক্টোবর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :