অসময়ে সেন্টমার্টিন যাত্রা: আটকা পড়েছেন শতাধিক পর্যটক

কক্সবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ অক্টোবর ২০২১, ২২:১৯ | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০২১, ২১:৪৪

অসময়ে প্রবালদ্বীপ সেন্টমার্টিন বেড়াতে গিয়ে আটকা পড়েছেন শতাধিক পর্যটক। বৈরী আবহাওয়ায় বঙ্গোপসাগর উত্তাল হয়ে পড়ায় বিকাল থেকে ট্রলারসহ কোনো নৌযান প্রবালদ্বীপ থেকে ছেড়ে আসতে পারেনি। তবে সোমবার বিকালে আবহাওয়া কিছুটা ঠিক হলেও ভাটা হওয়ার কারণে আসতে পারেনি। গত দুদিন যাবত এসব পর্যটক সেন্টমার্টিনে আটকে আছেন।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের সদস্য হাবিবুর রহমান হাবিব বলেন, দ্বীপে শতাধিক পর্যটক আটকা পরেছেন। তবে আটকে পড়া পর্যটকরা নিরাপদে রয়েছে। প্রতিনিয়ত তাদের খোঁজ-খবর রাখা হচ্ছে পরিষদের পক্ষ থেকে এবং বিষয়টি উপজেলা প্রশাসনকে জানানো হয়েছে।

সেন্টমার্টিন থেকে সাজ্জাদুর রহমান বাতেন জানান, আটকে পড়া পর্যটকরা নিরাপদে আছেন। এখানে কেউ তিনদিন আবার কেউ দুদিন আগে আসছেন।

সেন্টমার্টিনের হোটেল সী-প্রবালের পরিচালক আবদুল মালেক জানান, স্পিড ও কাঠের বোট করে শতাধিক পর্যটক মৌসুম শুরুর আগেই সেন্টমার্টিন আসছেন। আবহাওয়া খারাপ হওয়ায় তারা যথাসময়ে ফিরে যেতে পারেননি। অনেকে সঠিক তথ্য না জেনে ধারনা করে তিন শতাধিক পর্যটক আটকে আছেন বলে অপপ্রচার চালাচ্ছেন। কিন্তু মূলত আটকে পড়ার সংখ্যা হবে শতাধিক। তিনি পর্যটন মৌসুম শুরুর আগেই জেটি সংস্কারের দাবি জানান।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. পারভেজ চৌধুরী জানান, এখনো সেন্টমার্টিনের সঙ্গে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু না হলেও স্পিডবোট এবং কাঠের ট্রলারে পর্যটকরা সেন্টমার্টিন ভ্রমণ করছেন। এভাবে সোমবার থেকে সেন্টমার্টিন ভ্রমণে এসে শতাধিক পর্যটক আর ফিরতে পারেনি। অবস্থা স্বাভাবিক হলে তাদের ফিরিয়ে আনা হবে।

(ঢাকাটাইমস/১৮অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :