সমকাল ছাড়লেন শফি, ভারপ্রাপ্ত সম্পাদক মঞ্জু

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০১ ডিসেম্বর ২০২১, ১২:০৪ | প্রকাশিত : ০১ ডিসেম্বর ২০২১, ১১:৪৪

দৈনিক সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে দায়িত্ব নিলেন জ্যেষ্ঠ সাংবাদিক মোজাম্মেল হোসেন (মঞ্জু)। বুধবার থেকে তার নতুন দায়িত্ব শুরু হয়েছে। এর আগে এই দায়িত্বে ছিলেন মুস্তাফিজ শফি। তিনি মঙ্গলবার পদত্যাগ করেন। একই দিন সহযোগী সম্পাদক মশিউর রহমান টিপুও সমকাল ছেড়েছেন।

সমকালের প্রতিষ্ঠালগ্নে সংবাদ মাধ্যমটির সঙ্গে ছিলেন মঞ্জু। গোলাম সরওয়ারের সম্পাদনায় পত্রিকাটি যখন প্রকাশ হতো সেই সময়ে তিনি এতে উপ-সম্পাদক ছিলেন। কিছুকাল পরে সমকাল ছেড়ে আমাদের সময়ে যোগ দেন। কয়েক বছর সংবাদ জগত থেকে কিছুটা দূরে ছিলেন তিনি। সম্প্রতি কনটেন্ট কনসালট্যান্ট হিসেবে সমকালের সঙ্গে আবার সংযুক্ত হন। আজ তিনি ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্ব নিলেন।

মোজাম্মেল হোসেন ১৯৬৯ সালে ছাত্রজীবনে সাপ্তাহিক যুগবাণী ও ১৯৭০ সালে সাপ্তাহিক একতায় রিপোর্টার হিসেবে পেশা শুরু করেন। মুক্তিযুদ্ধের সময় মুজিবনগর থেকে প্রয়াত বজলুর রহমান সম্পাদিত সাপ্তাহিক 'মুক্তিযুদ্ধ' পত্রিকার সহকারী সম্পাদক ছিলেন। পরে তিনি দৈনিক ভোরের কাগজের বার্তা সম্পাদক, প্রথম আলোর বার্তা সম্পাদক ও উপ-সম্পাদক, সমকালের উপ-সম্পাদকসহ বিভিন্ন গণমাধ্যম এবং আমাদের সময় ও সকালের খবরের সম্পাদক পদে দায়িত্ব পালন করেন।

১৯৪৭ সালের ৪ ফেব্রুয়ারি ঢাকায় জন্মগ্রহণ করেন মোজাম্মেল হোসেন । তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাস বিষয়ে ১৯৬৯ সালে অনার্স এবং ১৯৭৬ সালে মাস্টার্স করেন।

(ঢাকাটাইমস/০১ডিসেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

গণমাধ্যম এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :