বিক্রি হলো স্যার ব্র্যাডম্যানের সেই ব্যাট

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০২১, ১৬:০৪

বিশ্বে ক্রিকেট যতদিন বেঁচে থাকবে, ততদিন একটি নাম হয়তো কেউই ভুলবে না। আর সেই নামটি হলো স্যার ডন ব্র্যাডম্যান। আর ১৯৩৪ সালের অ্যাশেজ সিরিজে তার ট্রিপল সেঞ্চুরি হাঁকানো ব্যাট সম্প্রতি বিক্রি করা হয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি প্রায় আড়াই লাখ ডলারে সেটি কিনেছেন।

১৯৯৯ সাল থেকে নিউ সাউথ ওয়েলসের সাউদার্ন হাইল্যান্ডসের ব্র্যাডম্যান জাদুঘরে প্রদর্শনীর জন্য রাখা হয়েছিল এই ব্যাট। ইংল্যান্ডে অনুষ্ঠিত অ্যাশেজে পাঁচ টেস্টের সবগুলোতে উইলিয়াম সাইকস অ্যান্ড সনের ব্যাটটি দিয়ে খেলেন ব্র্যাডম্যান।

জাদুঘরের নির্বাহী পরিচালক রিনা হোরে সিডনি মর্নিং হেরাল্ড ও দ্য এইজকে বলেছেন, ‘এই ব্যাট আসলে কী, তা অবিতর্কিত। আমি মনে করি এটা একটা সম্পদ। তিনি নিজ হাতে ব্যাটে এই স্কোরগুলো লিখে রেখেছিলেন।’

অবশ্য ব্যাটটি নিজের কাছে রাখবেন না সেই ক্রেতা। বরং ইন্টারন্যাশনাল ক্রিকেট হল অব ফেমে (আইসিএইচএফ) প্রদর্শনীর জন্য দান করে দেবেন তিনি। আইসিএইচএফের মুখপাত্র রিনা হোর বিষয়টি নিশ্চিত করেছেন। আর নিজেকে গণমাধ্যমে প্রকাশ করতে চাইছেন না বলেই নাম গোপন করেন সেই ব্যক্তি।

উল্লেখ্য, এই ব্যাটটি দিয়ে লিডসের হেডিংলিতে ৩০৪ রানের এক দুর্দান্ত ইনিংস খেলেছিলেন ব্র্যাডম্যান। আর সেই ইনিংসটি তার ক্যারিয়ারের দ্বিতীয় সর্বোচ্চ। অন্যদিকে ২৪৪ রানের ইনিংস খেলার পথে দ্বিতীয় উইকেট জুটিতে বিল পনসফোর্ডের (২৬৬) সঙ্গে মিলে ৪৫১ রান করেছিলেন ব্র্যাডম্যান।

(ঢাকাটাইমস/১৪ডিসেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :