হোয়াটসঅ্যাপ গ্রুপ অ্যাডমিনের ক্ষমতা আরও বাড়ছে

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ জানুয়ারি ২০২২, ১১:০৩

গ্রাহকদের জন্য নতুন ফিচার নিয়ে আসতে চলেছে হোয়াটসঅ্যাপ। এবার গ্রুপ অ্যাডমিনদের আরও ক্ষমতা দিতে চলেছে মেটার মেসেজিং প্ল্যাটফর্ম। সম্প্রতি এক্সডিএ ডেভেলপার্সে প্রকাশিত রিপোর্টে জানানো হয়েছে শিগগিরই হোয়াটসঅ্যাপ গ্রুপ অ্যাডমিনরা গ্রুপের যে কোন মেসেজ ডিলিট করে দিতে পারবেন।

এই মুহূর্তে হোয়াটসঅ্যাপে শুধুমাত্র নিজের পোস্ট করা চ্যাট ডিলিট করা যায়। গ্রুপে অন্য কোন ব্যক্তির পোস্ট করা মেসেজ ডিলিট করার ক্ষমতা নেই অ্যাডমিনের। তবে অ্যাডমিন চাইলে যে কোন যে কোন সদস্যকে গ্রুপ থেকে বহিষ্কার করতে পারেন। এছাড়াও গ্রুপকে 'অ্যাডমিন অনলি’ করে অন্য সদস্যদের গ্রুপে পোস্ট করার ক্ষমতা কেড়ে নিতে পারেন অ্যাডমিন। তবে নতুন ফিচারে গ্রুপ অ্যাডমিনকে আরও বেশি ক্ষমতা দিতে চলেছে মেসেজিং অ্যাপটি।

নতুন ফিচারে গ্রুপে কী কনটেন্ট পোস্ট হচ্ছে সেই বিষয়ে অ্যাডমিনের কাছে আরও বেশি ক্ষমতা আসতে চলেছে। অ্যাডমিনের কাছে আরও বেশি ক্ষমতা আসার কারণেই গ্রুপের অন্যান্য সদস্যরা গ্রুপের নিয়ম মেনে চলবে বলেই মনে করছেন অনেকে।

যে ব্যক্তির পোস্ট অ্যাডমিন ডিলিট করবেন সেই ব্যক্তির কাছে পৌঁছে যাবে একটি নোটিফিকেশন। সেখানে লেখা থাকবে 'অ্যাডমিন আপনার পোস্ট ডিলিট করে দিয়েছেন’। যে কোন হোয়াটসঅ্যাপ গ্রুপে থাকতে পারে একাধিক অ্যাডমিন। কোন ব্যক্তি আপনার পোস্ট ডিলিট করেছেন তাও জানিয়ে দেওয়া হবে।

রিপোর্টে আরও জানানো হয়েছে এই মুহূর্তে পরীক্ষামূলক স্তরে রয়েছে এই ফিচার। কবে নতুন এই ফিচার হোয়াটসঅ্যাপে যুক্ত হবে সেই বিষয়ে এখনও কোন নির্দিষ্ট দিন প্রকাশ্যে আসেনি। তবে প্রথমে বিটা টেস্টারদের কাছে এই ফিচার পাঠাতে পারে মার্কিন মেসেজিং অ্যাপটি। একবার বিটা টেস্টিং শেষ হলে তবেই সব গ্রাহকের কাছে পৌঁছাবে এই ফিচার।

(ঢাকাটাইমস/১৩জানুয়ারি/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :