সাড়ে ১২ কোটি টাকার ‘ক্রিস্টাল মেথ’ ফেলে পালালো মাদক কারবারি

কক্সবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ জানুয়ারি ২০২২, ১৫:০৬ | প্রকাশিত : ১৪ জানুয়ারি ২০২২, ১৫:০২
ফাইল ছবি

কক্সবাজারের টেকনাফ থানার দরগারছড়া এলাকায় চোরাকারবারির ফেলে রেখে যাওয়া ব্যাগ থেকে সাড়ে ১২ কোটি টাকা মূল্যের ২ কেজি ৫০০ গ্রাম ক্রিস্টাল মেথ জব্দ করেছে কোস্টগার্ড।

শুক্রবার সকালে টেকনাফ মেরিন ড্রাইভ সংলগ্ন দরগারছড়া এলাকা থেকে ভয়ঙ্কর এসব মাদক জব্দ করা হয়।

কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আব্দুর রহমান এ তথ্য নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে দরগারছড়া এলাকায় বিশেষ অভিযান চালাতে যায় কোস্টগার্ড সদস্যরা। এ সময় সাগর পাড় থেকে এক ব্যক্তিকে ব্যাগ হাতে ঝাউ বনের দিকে যেতে দেখে কোস্টগার্ড সদস্যরা তাকে থামতে বলে। কিন্তু কোস্টগার্ডের কথা অমান্য করে ওই ব্যক্তি হাতে থাকা ব্যাগটি ঝাউ বনে ফেলে দৌড়ে পালিয়ে যায়। পরে ব্যাগটিতে তল্লাশি চালিয়ে দুই কেজি ৫০০ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) জব্দ করা হয়, যেগুলোর আনুমানিক বাজার মূল্য ১২ কোটি পঞ্চাশ লাখ টাকা। জব্দকৃত ক্রিস্টাল মেথ টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

ক্রিস্টাল মেথ বিপজ্জনক একটি মাদক, যা কেন্দ্রীয় স্নায়ুতন্ত্রকে প্রভাবিত করে। অনেক দিন ধরেই নেশার জগতে ক্রিস্টাল মেথ পরিচিতি পেলেও বাংলাদেশে এর সন্ধান মেলে ২০১৯ সালের জুনে। ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকায় ক্রিস্টাল মেথ বা মেথামফেটামাইনসহ নাইজেরীয় এক নাগরিককে আটক করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। এরপর বেশ কয়েকটি অভিযানে এসব ভয়ঙ্কর মাদক জব্দ করা হয়েছিল।

ঢাকাটাইমস/১৪জানুয়ারি/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :