বাউচারের বিরুদ্ধে বর্ণবাদী আচরণের অভিযোগ, শঙ্কায় তার চাকরি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ জানুয়ারি ২০২২, ১৮:৩৬

পার্লে অনুষ্ঠিত তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডে জিতে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করেছে দক্ষিণ আফ্রিকা। কিন্তু এরপরও স্বস্তি নেই দলীয় কোচ মার্ক বাউচারের। কেননা খেলোয়াড়ি জীবনে করা বর্ণবাদী আচরণের অভিযোগ উঠেছে তার নামে। তাতেই চাকরি হারানোর শঙ্কায় রয়েছেন তিনি।

নিজের খেলোয়াড়ি জীবনে করা বর্ণবাদী আচরণ বেশ বিপদেই ফেলেছে দক্ষিণ আফ্রিকান কোচকে। দেশটির ক্রিকেট বোর্ড কর্তৃক (সিএসএ) তাদের প্রধান কোচের বিরুদ্ধে আনুষ্ঠানিকভাবে গুরুতর অসদাচরণের অভিযোগ আনা হয়েছে। সেই সঙ্গে দীর্ঘ সাত পাতার চার্জশিটও তৈরি করা হয়েছে।

এ বিষয়ে এক বিবৃতিতে বাউচার জানান , ‘আমার বিরুদ্ধে ওঠা অভিযোগগুলোর জবাব দেওয়ার অপেক্ষায় আছি। সঠিক সময়ে শুনানিতে আমি সেটাই করব। দক্ষিণ আফ্রিকার প্রধান কোচ হিসেবে আমার দায়িত্বের প্রতি আমি সম্পূর্ণ মনোযোগী।’

তবে বাউচারের বিরুদ্ধে বর্ণবাদী আচরণের জন্য অভিযোগ এটাই প্রথম নয়। আগেও বেশ কয়েকবার একই অভিযোগ উঠেছিল। সেই সূত্রে গতবছর ক্ষমা চেয়েছিলেন তিনি।

উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার পল অ্যাডামসের দাবি, তাকে নিয়ে বর্ণবাদী গান গাওয়া সতীর্থদের মধ্যে মার্ক বাউচারও শামিল ছিলেন। দক্ষিণ আফ্রিকার সোশ্যাল জাস্টিস এন্ড নেশন বিল্ডিংয়ের (এসজেএন) কাছে অভিযোগও পেশ করেন তিনি। মূলত সেই বিষয়টিই বারবার সামনে উঠে আসছে।

(ঢাকাটাইমস/২২জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :