এলচের কাছে কষ্টে হার এড়ালো রিয়াল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জানুয়ারি ২০২২, ১৫:০৩

স্প্যানিশ লা-লিগার ম্যাচে ঘরের মাঠে পুঁচকে এলচের বিপক্ষে জয় তো দূরের কথা হারতেই বসেছিল জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদ। শেষ পর্যন্ত কোনোমতো হার এড়িয়েছে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করা ক্লাবটি। সান্তিয়াগো বার্নাব্যুতে অনুষ্ঠিত ম্যাচটি ড্র হয়েছে ২-২ গোল ব্যবধানে।

ঘরের মাঠে অনুষ্ঠিত ম্যাচে স্বাভাবিকভাবে বল দখল আক্রমণে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে রিয়াল। একের পর এক আক্রমণে প্রতিপক্ষের রক্ষণভাগকে ব্যস্ত করে রাখে বেনজেমা-ভিনিসিয়াসরা। কিন্তু এরপরও মিলছিল না কাঙ্ক্ষিত গোলের দেখা। উল্টো প্রথমার্ধের শেষদিকে মিডফিল্ডার ফিদেলের ছয় গজ বক্সের মুখে বাড়ানো ক্রসে ডাইভিং হেডে গোলটি করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড বোয়ে। প্রথমার্ধ শেষ হয় ১-০ গোল ব্যবধানে।

দ্বিতীয়ার্ধে খেলায় আরও গতি বাড়ায় স্বাগতিকরা। গোছালো আক্রমণে ৭১তম মিনিটে ভালো একটি সুযোগ আসে ভিনিসিউসের সামনে। কিন্তু ডিফেন্ডার পালাসিওকে কাটানোর পর শট লক্ষ্যে রাখতে পারেননি ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

পাঁচ মিনিট পরই দ্বিতীয় গোল হজম করে রিয়াল। বোয়ের পাস ডি-বক্সে ধরে সময় নিয়ে কোনাকুনি শটে ঠিকানা খুঁজে নেন মিয়া।

দুই গোলে এগিয়ে থাকা এলচে জয়ের স্বপ্নই দেখছিল। কিন্তু নাটকীয়তা তখনও অনেকটাই বাকি। ৮২ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন লুকা মদ্রিচ। তখনও এক গোল করা বাকি। সে লক্ষ্য নিয়ে রিয়াল প্রতিপক্ষ রক্ষণে চাপ বাড়ায়। তবে নির্ধারিত সময় পেরিয়ে গেলেও গোলের দেখা মিলছিল না। দলটির অপেক্ষার শেষ হয় ম্যাচের যোগ করা সময়ে, যোগ করা ছয় মিনিট সময়ের দ্বিতীয় মিনিটে গোল করেন এডার মিলিতাও। তাতেই হারের শঙ্কা ঝেটিয়ে বিদায় করে রিয়াল।

এ ড্রয়ের পরও ২২ ম্যাচে সর্বোচ্চ ৫০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে রিয়াল মাদ্রিদ। সমান সংখ্যক ম্যাচ খেলে ২৩ পয়েন্ট নিয়ে ১৫ নম্বরে রয়েছে এলচে। আর ২২ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে অবস্থান সেভিয়ার।

(ঢাকাটাইমস/২৪জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :