ছয় প্রতিষ্ঠানকে র‌্যাবের সাড়ে ২১ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জানুয়ারি ২০২২, ১৮:০৩

নকল বৈদ্যুতিক তার, প্রসাধনী এবং ভেজাল খাদ্যদ্রব্য তৈরি, মজুদ ও বিক্রির অভিযোগে সাড়ে ২১ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। ঢাকার দক্ষিণ কেরাণীগঞ্জ এলাকায় এই অভিযান চালিয়ে ছয়টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে ওই ভ্রাম্যমাণ আদালত দুই লাখ টাকা মূল্যের নকল বৈদ্যুতিক তার জব্দ ও দুই লাখ টাকা মূল্যের ভেজাল খাদ্যদ্রব্য ধ্বংস করে।

মঙ্গলবার র‌্যাব-১০ এর সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সোমবার সকাল ১০টা থেকে রাত সাড়ে নয়টা পর্যন্ত র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম ও র‌্যাব-১০ এর সমন্বয়ে একটি দল ঢাকার দক্ষিণ কেরাণীগঞ্জ এলাকায় ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম চালায়। এ সময় বিএসটিআইয়ের প্রতিনিধির উপস্থিতিতে ওই ভ্রাম্যমাণ আদালত কেরানীগঞ্জ এলাকায় অনুমোদনহীন ও নকল বৈদ্যুতিক তার, প্রসাধনী এবং ভেজাল খাদ্যদ্রব্য উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে এমএস সুচনা মেটাল ওয়ার্কশপকে ১০ লাখ টাকা, নিহিমা ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশনকে ৫০ হাজার টাকা, এমএস মেট্রো প্রোডাক্টকে দুই লাখ টাকা, মেহেদি কসমেটিক্সকে পাঁচ লাখ টাকা, নিউ কুসুম বেকারি অ্যান্ড কসমেটিক্সকে দুই লাখ টাকা ও মাসুম বেকারিকে দুই লাখ করে ছয়টি প্রতিষ্ঠানকের্ মোট ২১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে ওই ভ্রাম্যমাণ আদালত দুই লাখ টাকা মূল্যের নকল বৈদ্যুতিক তার জব্দ ও দুই লাখ টাকা মূল্যের ভেজাল খাদ্যদ্রব্য ধ্বংস করা হয়।

র‌্যাব জানায়, বেশ কিছুদিন ধরে এই অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন ও নকল বৈদ্যুতিক তার, প্রসাধনী এবং ভেজাল খাদ্যদ্রব্য উৎপাদন মজুদ ও বাজারজাত করে আসছিল।

(ঢাকাটাইমস/২৫জানুয়ারি/এএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :