করেছিলেন পদত্যাগ, হঠাৎ কোন জাদুতে সিদ্ধান্ত বদলালেন রোজিনা?

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ ফেব্রুয়ারি ২০২২, ১৩:৫১ | প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারি ২০২২, ১১:৫৫

গত ১১ ফেব্রুয়ারি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি থেকে পদত্যাগের ঘোষণা দেন আশি ও নব্বইয়ের দশকের জনপ্রিয় চিত্রনায়িকা রোজিনা। সমিতির নতুন সভাপতি ইলিয়াস কাঞ্চনের বরাবর ই-মেইল মারফত তিনি পদত্যাগপত্র পাঠিয়ে দেন। তবে অভিনেত্রী তার সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছেন। জানিয়েছেন, তিনি পদত্যাগপত্র প্রত্যাহার করবেন।

কিন্তু হঠাৎ কী এমন ঘটল, বা কার আশ্বাসে নিজের সিদ্ধান্ত বদলে ফেললেন রোজিনা? যে বিরক্তি নিয়ে তিনি পদত্যাগপত্র পাঠিয়েছিলেন, কোন জাদুতে তা দূরীভূত হয়ে গেল? এ প্রসঙ্গে রোজিনা জানিয়েছেন, সাধারণ সম্পাদক পদ প্রত্যাশী জায়েদ খানের দেওয়া আশ্বাসে তিনি পদত্যাগপত্র প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছেন।

অভিনেত্রীর কথায়, ‘জায়েদ খান আমাকে বলেছে, সিনিয়রদের সব বৈঠকে থাকা লাগবে না। শুধু গুরুত্বপূর্ণ কোনো সিদ্ধান্তের সময় তাদের মতামত নেওয়া হবে। তাও সমিতিতে না আসতে পারলে ফোনে জানালেও চলবে। এরকম হলে তো সমিতির কার্যনির্বাহী সদস্য হিসেবে থাকতে সমস্যা নেই। তাই পদত্যাগপত্র প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছি।’

রোজিনা আরও বলেন, ‘আমি একজন শিল্পী। নিজেদের মধ্যে কাদা ছোঁড়াছুঁড়ি নিয়ে বিরক্ত হয়ে পড়েছিলাম। সামান্য একটা পদ নিয়ে মামলা পর্যন্ত হলো। এটা আমার পুরো অভিনয় জীবনে দেখিনি। তাই পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছিলাম। পরে ডিপজল, আলীরাজ ভাইসহ কয়েকজন শিল্পী বলেন যে, আমাকে যোগ্য সম্মান দেওয়া হবে। তাই সিদ্ধান্ত পাল্টেছি।’

শিল্পী সমিতির এবারের নির্বাচনে মিশা-জায়েদ প্যানেল থেকে ১৮৫ ভোট পেয়ে কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হন রোজিনা। কিন্তু সাধারণ সম্পাদক পদ নিয়ে জায়েদ খান ও নিপুণ আক্তারের মধ্যে চলমান লড়াইয়ের জেরে গত ১১ ফেব্রুয়ারি তিনি সমিতির ই-মেইলে নিজের পদত্যাগপত্র পাঠিয়ে দেন। যদিও সমিতি এখনও সেটি গ্রহণ করেনি বলে খবর।

তারই মধ্যে সম্প্রতি শপথ গ্রহণ করেন মিশা-জায়েদ প্যানেল থেকে কার্যনির্বাহী পদে বিজয়ী হওয়া আরেক চিত্রনায়িকা অঞ্জনা। তাকে শপথ পড়ান নতুন সভাপতি ইলিয়াস কাঞ্চন। সে সময় এই অভিনেতা ও সমাজসেবক মিশা-জায়েদ প্যানেল থেকে বিজয়ী বাকিদেরও শপথ নেওয়ার এবং চলচ্চিত্রের স্বার্থে একসঙ্গে কাজ করার আহ্বান জানান।

ঢাকাটাইমস/১৯ফেব্রুয়ারি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :