চোটমুক্ত মুশফিক, খেলবেন দ্বিতীয় টি-টোয়েন্টিতে

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ মার্চ ২০২২, ১৬:২৯

ওয়ানডে সিরিজের তিন ম্যাচে একাদশে থাকলেও ইনজুরির কারণে দুই ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি খেলতে পারেননি বাংলাদেশ দলের উইকেটকিপার ব্যাটার মুশফিকুর রহিম। এরই মধ্যে চোটমুক্ত হয়েছেন এই ডানহাতি ব্যাটার। আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় এবং শেষ টি-টোয়েন্টি ম্যাচে খেলবেন তিনি।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত মোট ৯৯টি ম্যাচ খেলেছেন বাংলাদেশের উইকেটকিপার মুশফিকুর রহিম। নিজের সেঞ্চুরি ম্যাচ খেলার অপেক্ষায় ছিলেন তিনি। প্রথম টি-টোয়েন্টি আগে নিজেকে প্রস্তুত করে নিচ্ছিলেন মুশি। কিন্তু ব্যাটিং প্রাকটিস করার সময় বুড়ো আঙুলে ব্যথা পেলে প্রথম ম্যাচ থেকে ছিটকে যান তিনি।

অনেকে হয়তো ভেবেছিলেন আফগানিস্তানের বিপক্ষে এই সিরিজে আর খেলা হবে না মুশফিকের। কিন্তু দ্রুতই নিজেকে প্রস্তুত করে তুলেছেন তিনি। সবকিছু ঠিকঠাক থাকলে শনিবার সিরিজের দ্বিতীয় এবং শেষ ম্যাচেই মাঠে নামবেন তিনি। তাতে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এক ম্যাচ খেলাও পূর্ণ হবে।

বাংলাদেশ জাতীয় দলের ফিজিও বায়োজিদ উল ইসলাম মুশফিককে নিয়ে বলেন, ‘মুশফিকের ডান হাতের বৃদ্ধাঙ্গুলিতে বল লাগায় আমরা ওর হাত এক্স-রে করাই। সেখানে কোনো চিড় ধরেনি। গতকাল তাকে আমরা পর্যবেক্ষণে রেখেছিলাম। তেমন কোনো সমস্যা হয়নি। আজ(শুক্রবার) সকালে সে ব্যাটিংও করেছে। স্পিন বোলিংয়ে করেছে, পেস বোলিংয়ের বিপক্ষেও করেছে। এখন সে বিপদমুক্ত। আগামী ম্যাচের সে একাদশে খেলার মতো ফিট।'

উল্লেখ্য, আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত মাত্র দশজন ক্রিকেটার ১০০ কিংবা তার অধিক ম্যাচ খেলার যোগ্যতা অর্জন করেছেন। মুশফিক হবেন ১০০তম ম্যাচ খেলা এগারোতম ক্রিকেটার। এদিকে মুশফিকের আগে এই ক্লাবে প্রবেশ করেছেন বাংলাদেশের বর্তমান টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

(ঢাকাটাইমস/০৪ফেব্রুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :