বইমেলায় অভিনেতা শামীম হাসানের প্রথম কবিতার বই ‘আরবান কবি’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ মার্চ ২০২২, ১০:৫৯ | প্রকাশিত : ০৭ মার্চ ২০২২, ১০:৫১

অমর একুশে বইমেলায় এসেছে ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা এবং ম্যাংগো স্কোয়াড লিডার খ্যাত ইউটিউবার শামীম হাসান সরকারের প্রথম কবিতার বই ‘আরবান কবি’।

১৬০টি কবিতা নিয়ে বইটি প্রকাশ করেছে বুকিশ পাবলিকেশন্স। বইটি পাওয়া যাচ্ছে বইমেলার সোহরাওয়ার্দী উদ্যান চত্বরের ৫৭৮ নম্বর স্টল উড়কিতে। পাশাপাশি রকমারি ডটকমেও অনলাইনে অর্ডারের মাধ্যমে পাওয়া যাচ্ছে।

শামীম ঝিনাইদহ ক্যাডেট কলেজে পড়ার সময় থেকেই লেখালিখি করেন। তার প্রথম বই ‘আরবান কবি’ উৎসর্গ করেছেন তার সকল পাঠক-পাঠিকা ও শুভাকাঙ্ক্ষীদের। বইটি লেখার নেপথ্যে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তার বাবা অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল মো. গোলাম হোসেন সরকারের প্রতি।

বইটি নিয়ে শামীম বলেন, ‘বইমেলায় যেদিন আমার বই আসলো সেদিন আমি গিয়েছিলাম। পুরো সময়টা উপভোগ করেছি এক কথায়। কবি বা লেখক হিসেবে নয় অভিনেতা হিসেবে মানুষের ভালোবাসায় সিক্ত ছিলাম। প্রায় ৬০০ ভক্তের সঙ্গে সেলফি তুলেছি।’

কেন বই প্রকাশ করার ইচ্ছা জাগল- জানতে চাইলে শামীম বলেন, ‘আমি আসলে বাণিজ্যিক কারণে বই বের করিনি। ২০১৮ সালের মে মাস থেকে মন যা চাইত লিখে ফেলতাম। নিজেকে আরও উদ্যমী করার জন্যই বই প্রকাশ করা। আর লেখালেখিও তো শিল্পের একটা মাধ্যম। তাই মন চাইলো নতুন একটা স্বপ্ন পূরণ করি।’ পাঠকের শক্তি পেলে সামনেও বই প্রকাশ করার ইচ্ছা আছে।’

চার ফর্মার বইটির দাম ২০০ টাকা। বইমেলায় ১৯০ টাকায় পাওয়া যাচ্ছে এবং সাথে একটি সুন্দর পোস্টার উপহার হিসেবে থাকছে।

(ঢাকাটাইমস/০৭ মার্চ/এমআইএন/এফএ)

সংবাদটি শেয়ার করুন

ভাষা, সাহিত্য ও সংস্কৃতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :