বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে ভ্রমণ ভিসায় ভারতে যাতায়াত চালু

পঞ্চগড় প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ এপ্রিল ২০২২, ২০:৫৫

মহামারি করোনা ভাইরাসের কারণে দীর্ঘ দুই বছরের বেশি সময় বন্ধ থাকার পর বাংলাদেশ-ভারত ভ্রমণ ভিসায় আবারও পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দরের ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারত যাতায়াতে সম্মত হয়েছে দুই দেশ। এখন থেকে রুট পারমিট উল্লেখ সাপেক্ষ্যে বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে দুই দেশের নতুন ভ্রমণ ভিসাধারীরা যাতায়াত করতে পারবেন।

বাংলাবান্ধা ইমিগ্রেশন চেকপোস্ট সূত্র জানায়, দীর্ঘ দুই বছরের বেশি সময় বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে ভ্রমণ ভিসায় যাত্রী পারাপার বন্ধ ছিল। এই রুটে ২০২২ সালে যেসব নতুন ভিসা অনুমোদন পাবে এবং ভিসায় বাংলাবান্ধা রুট যাদের উল্লেখ থাকবে, এমন ভিসাধারী যাত্রীরা এই রুট ব্যবহার করে ভারতে যাতায়াত করতে পারবেন। বৃহস্পতিবার উভয় দেশের সংশ্লিষ্টদের সম্মতিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

বৃহস্পতিবার রাতে বাংলাবান্ধা স্থলবন্দরের ইমিগ্রেশন চেকপোস্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি ইমিগ্রেশন) নজরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, এখন থেকে নতুন কোন ভিসা ইস্যু হলে এবং বাংলাবান্ধা স্থলবন্দর রুট উল্লেখ থাকলে ভিসাধারীরা এই চেকপোস্ট দিয়ে দিয়ে ভারত যাতায়াত করতে পারবেন।

পুলিশ সুপার ইউসুফ আলী বলেন, করোনা মহামারির কারণে জরুরি সব রকমের ভিসায় বাংলাবান্ধা দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে যাতায়াতের অনুমতি ছিল না। বৃহস্পতিবার থেকে ভিসা আবেদনের প্রেক্ষিতে ভারতীয় হাই কমিশনের পক্ষ থেকে বাংলাবান্ধা চেকপোস্ট ব্যবহারের অনুমতি দেওয়া হচ্ছে। এজন্য নতুন ভিসায় এই রুট উল্লেখ থাকলে যে কেউ এই চেকপোস্ট দিয়ে ভারত যাতায়াত করতে পারবেন।

(ঢাকাটাইমস/৭এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :