সুন্দর চোখের পাতা ভ্রু পেতে চান? ক্যাস্টর অয়েল করে দেবে সব

ফিচার ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ এপ্রিল ২০২২, ১০:৪৮

সব মানুষ সৌন্দর্যের পূজারি না হলেও বেশিরভাগ নারীই যে নিজের শরীরে সৌন্দর্য ফুটিয়ে তুলতে চান তা প্রমাণ দিয়ে দেখাতে হয়না। নিজেকে সাজিয়ে তুলতে সবকিছুই করে থাকেন তারা। হোক সেটা আয়ুর্বেদিক পদ্ধতি কিংবা চিকিৎসা পদ্ধতি। নারীর রূপচর্চায় ক্যাস্টর অয়েল একটি অন্যতম উপকরণ। ক্যাস্টর অয়েল দিয়ে সহজেই চোখের পাতা এবং ভ্রু সুন্দর করে তোলা যায়।

নানা কারণে অনেকে চুল পড়ার সমস্যায় ভোগেন। সেক্ষেত্রে সমাধান দিতে পারে ক্যাস্টর অয়েল। এই তেল চুলের ঘনত্ব বাড়াতে বেশ কাজে লাগে। যাদের মাথায় চুলের পরিমাণ খুব কম, তারা এটি ব্যবহার করে সহজেই রেহাই পান। অনেকেই আছেন যারা ক্যাস্টর অয়েলের কারণে হারানো চুল ফিরে পান কিংবা চুলের ঘনত্ব তাদের বৃদ্ধি পায়।

কালো, সুন্দর এবং ঘন ভুরু অনেকেই আশা করেন। তার থেকেও বড় কথা, ভুরুর দৈর্ঘ্য – এটি আলাদারকম সৌন্দর্য বৃদ্ধি করে।

অনেকেই লেজার চিকিৎসার সাহায্য নেন আবার অনেকেই নানা পন্থা অবরশ্বন করেন। তবে ক্যাস্টর অয়েল সহজেই আপনার সমস্যা সমাধান করতে পারবে।

কীভাবে প্রয়োগ করবেন?

ছোটো একটি স্পুলি ব্রাশ কিছুক্ষণ তেলে চুবিয়ে রাখুন। যেভাবে চোখে মাসকারা লাগানো হয় ঠিক সেইভাবেই এটিকে চোখের পাতায় এবং ভুরুতে লাগাতে হবে। খেয়াল রাখতে হবে যেন এটি চোখের ভিতরে না ঢুকে যায়। সারারাত চোখে লাগিয়ে রাখতে হবে এবং পরের দিন ভাল করে ধুয়ে নিতে হবে।

কিছুদিনের মধ্যে দেখা যাবে যে এটি যথেষ্ট ঘনরূপ নিয়েছে। শুধু তাই নয়। অনেকেরই ভুরু ঝরে পড়ার সমস্যা থাকে, কিংবা চোখের পাতা সহজেই পড়ে যায়, এই সমস্যা চলে যাবে ক্যাস্টল অয়েল। তবে সকালবেলা পানি দিয়ে পরিষ্কার করার আগে হালকা টক দই কিংবা লেবুর রস দিয়ে ধুয়ে নেয়াই ভালো।

ঢাকাটাইমস/১৮এপ্রিল/এফএ

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :