প্রতিবন্ধীকে রাতভর বলাৎকার, পরিবেশবাদী সংগঠনের দুই নেতার রিমান্ড

লক্ষ্মীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ মে ২০২২, ২১:১৭ | প্রকাশিত : ০৬ মে ২০২২, ২১:০৬

শর্টফ্লিমে অভিনয়ে সুযোগ দেওয়ার নাম করে এক প্রতিবন্ধীকে রাতভর আটকে রেখে বলাৎকার করার অভিযোগে দুজনকে সাতদিনের রিমান্ড দিয়েছে শুক্রবার আদালত।

রিমান্ডপ্রাপ্তরা হলেন- পরিবেশবাদী সংগঠন ‘সবুজ বাংলাদেশ’ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ইছমাঈল হোসেন বাবু (২৭) ও কেন্দ্রীয় কমিটির আরেক সদস্য শরীফুল ইসলাম কনক (২৫)। বৃহস্পতিবার দুপুরে বাবুকে তার ভাড়া বাসা থেকে ও কনককে শুক্রবার দুপুরে লক্ষ্মীপুর শহর থেকে আটক করা হয়।

জানা গেছে, লক্ষ্মীপুর জেলার কমল নগর উপজেলার চরমার্টিন ইউনিয়নের চরমার্টিন গ্রামের পরিবেশাবাদী সংগঠন ‘সবুজ বাংলাদেশ’ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ইছমাঈল হোসেন বাবু ও একই সংগঠনের কেন্দ্রীয় কমিটির সদস্য লক্ষ্মীপুর সদর উপজেলার মান্দারী ইউনিয়নের নেয়ামতপুর গ্রামের শরীফুল ইসলাম কনক শর্টফ্লিমে অভিনয়ের সুযোগ দেয়ার নাম করে আটকে রেখে এক প্রতিবন্ধীকে রাতভর বলাৎকার করে। বৃহস্পতিবার লক্ষ্মীপুর শহরের সোনালি কলোনির রাজিব ভিলা নামে বাবুর ভাড়া বাসায় এ ঘটনা ঘটে। এ ঘটনা বলাৎকারের শিকার যুবকের বাবা জানতে পেরে পুলিশে জানান। পরে পুলিশ বাবুর বাসায় অভিযান চালিয়ে তাকে আটক করে।

এরপর প্রতিবন্ধী যুবকের বাবা বাদী হয়ে সদর থানায় বাবু ও কনকের বিরুদ্ধে বলাৎকার, মারধর ও হুমকি-ধামকির অভিযোগে মামলা করেন। মামলার অপর আসামি কনককে শুক্রবার দুপুরে শহরের অপর একটি বাসা থেকে আটক করে পুলিশ। পরে পুলিশ আটক দুই আসামিকে লক্ষ্মীপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত সাত দিনের রিমান্ড মঞ্জুর করে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, গত কয়েক বছর ধরে বাবু ও তার অনুসারীরা ‘সবুজ বাংলাদেশ’ নামে কৃষিভিত্তিক একটি পরিবেশবাদী সংগঠন প্রতিষ্ঠা করে সারাদেশে বৃক্ষ রোপনসহ নানা কার্যক্রম চালিয়ে আসছিল। করোনাকালে স্বেচ্ছাসেবী টিম গঠন করে করোনায় আক্রান্তদের বিনামূল্যে ওষুধ, অ্যাম্ব্যুলেন্স ও অক্সিজেন সরবরাহ করার পাশাপাশি করোনায় মৃতদের দাফন করে জেলায় ব্যাপক জনপ্রিয়তা অর্জন করে।

(ঢাকাটাইমস/৬মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :