টেকনাফে ৫ কোটি ৩১ লাখ টাকার আইস ও বার্মিজ মদ জব্দ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ মে ২০২২, ১৪:৫৪ | প্রকাশিত : ২৬ মে ২০২২, ১৪:৪৪
টেকনাফ ব্যাটালিয়নের হোয়াইক্যং বিওপির টহলদল দুই লাখ ১৪ হাজার পাঁচশ টাকার ১৪৩ বোতল মারদালাই রাম মদ জব্দ করে

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র টেকনাফ ব্যাটালিয়ন দুটি পৃথক অভিযান চালিয়ে পাঁচ কোটি ৩১ লাখ চার হাজার পাঁচশ টাকা মূল্যের এক কেজি ৫৬ গ্রাম ক্রিস্টাল মেথ আইস, ১৪৩ বোতল বার্মিজ মদ, ৫০ কেজি সুতার জাল এবং একটি নৌকা জব্দ করেছে।

বৃহস্পতিবার বিজিবির টেকনাফ ব্যাটালিয়ন-২ এর অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয, বুধবার রাতে টেকনাফ ব্যাটালিয়ন-২ এর অধীনস্থ দমদমিয়া বিওপির বিআরএম-৯ থেকে আনুমানিক ৯০০ মিটার দক্ষিণ-পূর্ব দিকে জালিয়ারদ্বীপ এলাকায় টহল দেওয়ার সময় রাত ১টা ১৫ মিনিটের দিকে দুইজন চোরাকারবারিকে একটি নৌকাযোগে নাফ নদী পার হয়ে জালিয়ারদ্বীপের দিকে আসতে দেখা যায়। টহলদল দেখে চোরাকারবারিরা নৌকা থেকে লাফিয়ে সাঁতরিয়ে দ্রুত মিয়ানমারে পালিয়ে যায়। টহলদল নৌকাটিতে তল্লাশি চালিয়ে পাঁচ কোটি ২৮ লাখ ৯০ হাজার টাকা মূল্যের এক কেজি ৫৬ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ৫০ কেজি সুতার জাল জব্দ করে। পরে ওই এলাকা ও পার্শ্ববর্তী স্থানে রাত ২টা ৩০ মিনিট পর্যন্ত অভিযান চালানো হলেও কাউকে আটক করা সম্ভব হয়নি।

অপরদিকে টেকনাফ ব্যাটালিয়নের অধীনস্থ হোয়াইক্যং বিওপির একটি টহলদল বিআরএম-১৮ থেকে ২ কিলোমিটার উত্তর-পূর্ব কোণে কারিঙ্গাঘোনা নামক এলাকায় নাফ নদীর কিনারায় টহলের সময় ৬-৭ ব্যক্তিকে বস্তা মাথায় করে নাফ নদী পার হয়ে কারিঙ্গাঘোনা নামক এলাকা দিয়ে পার্শ্ববর্তী গ্রামের দিকে যেতে দেখা যায়। বিজিবি ধাওয়া করলে বস্তাগুলো ফেলে দ্রুত পার্শ্ববর্তী গ্রামের দিকে পালিয়ে যায় চোরাকারবারিরা। টহলদল তল্লাশি চালিয়ে দুই লাখ ১৪ হাজার পাঁচশ টাকা মূল্যের ১৪৩ বোতল মারদালাই রাম মদ জব্দ করতে সক্ষম হয়।

(ঢাকাটাইমস/২৬মে/এমআই/এফএ)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :