ঢাকাটাইমসের সাংবাদিক মুজাহিদের ওপর হামলা, বোয়ালমারী প্রেসক্লাবের প্রতিবাদ সভা

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ আগস্ট ২০২২, ২০:৫১ | প্রকাশিত : ০৫ আগস্ট ২০২২, ২০:৪৬

দৈনিক ঢাকা টাইমস, ঢাকাটাইমস টোয়েন্টিফোর ডটকম ও সাপ্তাহিক এই সময় পত্রিকার নিজস্ব প্রতিবেদক মুজাহিদুল ইসলাম নাঈমকে পিটিয়ে গুরুতর জখম করায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ফরিদপুরের বোয়ালমারীতে প্রতিবাদ সভা করেছে প্রেসক্লাব বোয়ালমারী।

শুক্রবার বেলা ১১টায় বোয়ালমারী বার্তা কার্যালয়ে এ প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

সভায় প্রেসক্লাব বোয়ালমারীর সভাপতি কোরবান আলীর সভাপতিত্বে ও দৈনিক ঢাকা টাইমস পত্রিকার প্রতিনিধি আমীর চারু বাবলুর সঞ্চালনায় বক্তব্য দেন- আলফাডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি সেকেন্দার আলম, দৈনিক ভোরের কাগজের আলফাডাঙ্গা প্রতিনিধি কবীর হোসেন, বাংলা টিভির প্রতিনিধি খান মোস্তাফিজুর রহমান সুমন, দৈনিক সকালের সময় পত্রিকার প্রতিনিধি জাকির হোসেন, আলফাডাঙ্গা প্রেসক্লাবের দপ্তর সম্পাদক মিয়া রাকিবুল, দৈনিক খবরপত্রের প্রতিনিধি হাসান মাহমুদ মিলু, দৈনিক ভোরের দর্পণ পত্রিকার প্রতিনিধি এসএম রুবেল, দৈনিক সংগ্রাম পত্রিকার প্রতিনিধি রফিকুল ইসলাম ও বাংলাদেশ প্রথম ডাকের প্রতিনিধি ছরোয়ার হোসেন প্রমুখ।

এসময় বক্তারা বলেন, সাংবাদিকরা সমাজের আয়না। তারা সমাজের নানান অসঙ্গতি, ভুল-ত্রুটি লেখনির মাধ্যমে তুলে ধরে সমাজকে সুন্দর পথে চলতে সাহায্য করে। কিন্তু এই সংবাদ পরিবেশনের কারণে কোনো সংবাদককর্মীকে যখন হামলার শিকার হতে হয়, তখন গণমাধ্যমের কণ্ঠরোধের চেষ্টা করা হয়। তবে সাংবাদিকদের ওপর হামলা করে কণ্ঠরোধ করা যাবে না। সাংবাদিকদের নিরাপত্তা প্রশ্নে আমরা কাউকে ছাড় দেব না।

বক্তারা সাংবাদিক মুজাহিদসহ আলফাডাঙ্গার সাংবাদিক কিংবা অন্য জেলার সাংবাদিকরা সবাই সবার অবস্থানে নিরাপদ থাকবে সরকারের কাছে সেই পরিবেশ তৈরি করার দাবি জানান।

প্রসঙ্গত, গত সোমবার (১ আগস্ট) দুপুরে আলফাডাঙ্গা পৌরসভার পরিবহন বাসস্ট্যান্ডে সাংবাদিক মুজাহিদের ওপর এ হামলার ঘটনা ঘটে। এরপর মঙ্গলবার সকালে সাংবাদিক মুজাহিদুল ইসলাম নাঈম আলফাডাঙ্গা থানায় একটি মামলা করেন। মামলায় আলফাডাঙ্গা পৌরসভার মেয়র সাইফুর রহমানের ছোট ভাই জাপান মোল্যা (৪৫) ও উপজেলার বুড়াইচ এলাকার শাহাদাৎ হোসেনের স্ত্রী পারুল বেগম (৫০) নামে এক নারীকে এজাহারভুক্ত আসামি করা হয়। এছাড়াও মামলায় অজ্ঞাত আরও ৪-৫ জনকে আসামি করা হয়েছে। ওইদিনই মামলার এজাহারভুক্ত আসামি পারুল বেগমকে পুলিশ গ্রেপ্তার করে আদালতে হাজির করে। আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠায়।

এদিকে বুধবার সন্ধ্যায় রাজধানীর যাত্রাবাড়ীর একটি বাড়ি থেকে তথ্য প্রযুক্তির সহায়তায় ফরিদপুর র‌্যাব-৮ এর একটি বিশেষ টিম হামলার মূলহোতা জাপান মোল্যাকে গ্রেপ্তার করে আলফাডাঙ্গা থানা পুলিশের নিকট হস্তান্তর করে।

এরপর বৃহস্পতিবার দুপুরে তাকে আদালতে হাজির করলে আদালত তার জামিনও নামঞ্জুর করে কারাগারে পাঠান।

(ঢাকাটাইমস/০৫আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

গণমাধ্যম এর সর্বশেষ

জাতির অর্জনের চিত্র ঠিকভাবে প্রকাশ গণমাধ্যমের দায়িত্ব: তথ্যমন্ত্রী

চবিতে ছাত্রলীগ কর্মীর জন্মদিনের অনুষ্ঠানে না যাওয়ায় সাংবাদিককে ‘মারধর’

মাহমুদুর রহমানের বিরুদ্ধে গাইবান্ধায় পরোয়ানা জারি

ডুজার সেরা রিপোর্টারের পুরস্কার পেলেন আসিফ ও আমজাদ

আরআরএফ'র নতুন সভাপতি বাদল, সম্পাদক বাবলু

প্রেসক্লাবের নামে মেট্রোরেল স্টেশন স্থাপনের দাবি সাংবাদিকদের

তিন বছরের ‘দুদক মিডিয়া অ্যাওয়ার্ড’ একসঙ্গে দেওয়া হচ্ছে, অনুসন্ধানী প্রতিবেদন আহ্বান

ঢাবি সাংবাদিক সমিতির ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

এনইউজের রংপুর জেলা কমিটিতে সভাপতি রেজাউল, সম্পাদক মাজহারুল

ডিআরইউর লাইব্রেরিতে বই উপহার দিলেন পিআইবি মহাপরিচালক

এই বিভাগের সব খবর

শিরোনাম :