দুর্গাপূজায় জঙ্গি হামলার আশঙ্কা ডিএমপি কমিশনারের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৮:৪৯

আসন্ন দুর্গাপূজা কেন্দ্র করে জঙ্গি হামলার ঝুঁকি রয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মো. শফিকুল ইসলাম।

বৃহস্পতিবার বিকালে রাজধানীর ঢাকেশ্বরী জাতীয় মন্দির পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন। সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা শুরু হচ্ছে আগামী ১ অক্টোবর থেকে। যা ৫ অক্টোবর প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে। করোনা মহামারির কারণে গত দুই বছর সীমিত পরিসরে অনুষ্ঠিত দুর্গাপূজা এবার ফিরছে উৎসবের রঙে। সারাদেশে এবার ৩২ হাজার ১৬৮ টি পূজামণ্ডপে অনুষ্ঠিত হবে দুর্গোৎসব।

আসন্ন দুর্গাপূজাকে কেন্দ্র করে জঙ্গি হামলার ঝুঁকি রয়েছে জানিয়েছে ডিএমপি কমিশনার বলেন, ‘পূজাকে কেন্দ্র করে দুই ধরনের নিরাপত্তা ঝুঁকি রয়েছে। একটি হলো- জঙ্গি হামলার, আরেকটি হলো সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব রটিয়ে সাম্প্রদায়িক অস্থিরতা সৃষ্টি করা। এসব ঝুঁকি মোকাবিলায় আমাদের গোয়েন্দা (ডিবি) পুলিশ কাজে করছে।’ পূজামণ্ডপগুলো সিসি ক্যামেরার আওতায় আনার চেষ্টা চলছে, যেসব স্থানে সিসি ক্যামেরা নেই সেসব স্থানে ২৪ ঘণ্টাই নজরদারিতে রাখা হবে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

ডিএমপি কমিশনার বলেন, ‘সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে বিভিন্ন পোস্ট দিয়ে, ভুয়া একাউন্ট খুলে সাম্প্রদায়িকতাকে উস্কে দেয়ার একটি প্রবণতা সবসময়ই থাকে। গত বছর কুমিল্লার একটি মন্দিরে কোরআন শরীফ রাখা নিয়ে যে ঘটনা ঘটলো, সে ধরনের অপচেষ্টা এবছরও থাকতে পারে।’

তিনি আরও বলেন, মাস খানেক আগে থেকে আমরা এসব ঝুঁকি মোকাবিলায় কাজ করছি। এরই মধ্যে আমরা জানতে পেরেছি, প্রায় ৫০ জন ছেলে তাদের বাড়িঘর ত্যাগ করেছেন। তারা কোথায় প্রশিক্ষণ নিচ্ছেন তা নিয়ে আমরা কাজ করছি ও অনেক দূর এগিয়েছি। আশা করি, ফিল্ড অপারেশনে আসার আগেই আমরা তাদের ধরতে পারবো।

(ঢাকাটাইমস/২৯সেপ্টেম্বর/এসএস/কেএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

১০ দফা দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতি নৌযান শ্রমিকদের

বিদেশিদের উপদেশের প্রয়োজন নেই, সময় হলে অ্যাকশন: পররাষ্ট্রমন্ত্রী

ক্ষমতায় এসে বিএনপির অত্যাচার ছিল হানাদার বাহিনীর মতো: প্রধানমন্ত্রী

সোহরাওয়ার্দী উদ্যান ছাড়া বড় জমায়েত সম্ভব নয়

পালিয়ে যাওয়া জঙ্গিদের লোকেশন শিগগির পাওয়া যাবে: স্বরাষ্ট্রমন্ত্রী

মুক্তিযুদ্ধে শহীদ আইনজীবীদের তালিকা চেয়েছেন সুপ্রিম কোর্ট

আমনের দাম বেড়েছে মণপ্রতি ৩০০ টাকা, চাষির মুখে খুশির ঝিলিক

যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নতি করেছি: প্রধানমন্ত্রী

বিমান যোগাযোগ বাড়াতে আরও সহযোগিতা চায় সংযুক্ত আরব আমিরাত

প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন আইওআরএ মন্ত্রীরা

এই বিভাগের সব খবর

শিরোনাম :