১৭ বছর পর পাকিস্তানে গিয়ে ইংলিশদের বাজিমাত

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ অক্টোবর ২০২২, ১৭:১৪

১৭ বছর পর পাকিস্তান সফরে গিয়ে বাজিমতা করল ইংল্যান্ড ক্রিকেট দল। সাত ম্যাচ সিরিজের প্রথম ছয় টি-টোয়েন্টিতে তিনটি করে জেতায় শেষ ম্যাচটি ছিল সিরিজ নির্ধারণী। এই ম্যাচে স্বাগতিকদের রীতিমতো উড়িয়ে দিয়ে ৪-৩ ব্যবধানে সিরিজ জিতেছে মঈন আলির দল। শুরুতে ব্যাট করতে ২০৯ রান ইংলিশরা। জবাবে ১৪২ রানে থামে পাকিস্তান।

ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে দলকে ইতিবাচক সূচনা এনে দেন দুই ওপেনার। তবে ব্যক্তিগত ইনিংসটা বড় করতে পারেননি কেউই। ১২ বলে ২০ রানে ফিল সল্ট ও ১৩ বলে ১৮ রানে আউট হন অ্যালেক্স হেলস। এদিকে মাত্র ১৯ বলে ৩০ রানে করে রানআউট হন বেন ডাকেট।

এরপর আর উইকেট হারাতে হয়নি সফরকারীদের। হ্যারি ব্রুকসকে সঙ্গে নিয়ে শেষ পর্যন্ত খেলে যান ডেভিড মালান। মাত্র ৪ রানের জন্য ফিফটির দেখা পাননি ব্রুকস। মাত্র ২৯ বলে ৪৬ রান করেন তিনি। এদিকে ফিফটি পূরণের পর ৭৮ রানে অপরাজিত থাকেন মালান। ৪৭ বলে খেলা তার এই ইনিংসটি আটটি চার ও তিনটি ছয়ে সাজানো।

জবাবে ব্যাট করতে নেমে ৫ রানেই দুই ব্যাটিং ওপেনারকে হারায় পাকিস্তান। ৪ রানে বাবর আজম ও ১ রানে মোহাম্মদ রিজওয়ানকে হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে পাকিস্তান। এরপর শান মাসুদ, খুশদিল শাহরা যেন উইকেট টেকানোর চেষ্টা করে গেছেন। ম্যাচ জয়ের তাড়নাই ছিল না তাদের ব্যাটে।

মাসুদ ৪৩ বলে করেন ৫৬ রান, খুশদিল ২৫ বলে ২৭, ইফতিখার আহমেদ ১৬ বলে করেন ১৯ রান। আসিফ আলি আউট হন ৯ বলে ৭ করে। ২০ ওভার কাটিয়ে ৮ উইকেটে মাত্র ১৪২ রান করতে পারে পাকিস্তান।

ইংলিশ বোলারদের মধ্যে সবচেয়ে সফল ছিলেনৌ ক্রিস ওকস। ২৬ রানে তিনি নেন ৩টি উইকেট। ২২ রানে ২ উইকেট শিকার ডেভিড উইলির।

(ঢাকাটাইমস/০৩অক্টোবর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :