পোশাকশ্রমিককে হত্যার পর ৮ টুকরো করল বন্ধু!

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ অক্টোবর ২০২২, ২১:১১

গাজীপুরের কালীগঞ্জে তুচ্ছ ঘটনার জেরে পোশাকশ্রমিক সবুজ বার্নার্ড ঘোছালকে (৩১) হত্যার অভিযোগ পাওয়া গেছে তার বন্ধু শাহীন (২৮)-এর বিরুদ্ধে। হত্যার পর লাশ বটি দিয়ে আট টুকরো করে প্রায় এক কিলোমিটার এলাকাজুড়ে ছড়িয়ে ছিটিয়ে ফেলেছিলেন তিনি।

রবিবার একটি ডোবা থেকে নিহতের ডান পায়ের হাঁটুর নিচের অংশসহ বিভিন্ন আলামত উদ্ধার করা হয়। এর আগে শনিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মরদেহের ৭ টুকরো উদ্ধার করা হয়।

এ ঘটনায় অভিযুক্ত শাহীনকে গ্রেপ্তার করেছে গাজীপুরের পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

গ্রেপ্তার শাহীনের বাড়ি সাতক্ষীরা জেলার তালা থানার এলাকায়। অন্যদিকে নিহত সবুজ কালীগঞ্জ উপজেলার নাগরী ইউনিয়নের ভাসানিয়া গ্রামের অমূল্য গনসালভেন্সের ছেলে। তিনি নাগরী এলাকার পানজোড়া গ্রামের পূর্বাচল এ্যাপারেলস্ লি. নামে পোশাক কারখানায় কোয়ালিটি চেকার (কিউসি) হিসেবে কাজ করতেন।

গাজীপুর পিবিআইর পুলিশ সুপার মাকছুদের রহমান জানান, নিখোঁজের তিন দিন পর শনিবার তার লাশের ৭টি টুকরো পানজোরা গ্রামের বিভিন্ন স্থান থেকে উদ্ধার করা হয়। তবে নিহতের দেহের ডান পায়ের হাঁটুর নিচের অবশিষ্ট অংশ ওই দিন খুঁজে পাওয়া যায়নি। এ ঘটনায় নিহতের বাবা বাদী হয়ে থানায় মামলা করেন।

তিনি আরো জানান, এ খুনের ঘটনায় জড়িত সন্দেহে নিহত সবুজের ঘনিষ্ট বন্ধু শাহীনকে রবিবার সকালে সাতক্ষীরা থেকে গ্রেপ্তার করা হয়। কালীগঞ্জের পানজোরা এলাকায় সপরিবারে নাগরী ইউনিয়নের ৫নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য মানিক মিয়ার বাড়িতে ভাড়া বাসায় থেকে একই পোশাক কারখানায় চাকরি করতেন শাহীনের স্ত্রী। প্রাথমিক জিজ্ঞাসাবাদে শাহীন এ খুন করেছে বলে স্বীকার করেছে।

তার দেওয়া তথ্যে তার ভাড়া বাড়ির ঘর থেকে বটি, রক্তমাখা কাপড় ও লাশের টুকরো বহনের জন্য ব্যবহৃত কয়েকটি বাজারের ব্যাগসহ বিভিন্ন আলামত জব্দ করে পিবিআইর সদস্যরা। ওই দিন নিহতের ডান পায়ের হাঁটুর নিচের অবশিষ্ট অংশ পানজোড়া গ্রামের পূর্বাচল এ্যাপারেলস্ লি.-এর ফ্যাক্টরির পাশের ডোবা থেকে উদ্ধার করা হয়।

পিবিআইর পুলিশ সুপার জানান, ঘনিষ্ট দুই বন্ধু সবুজ ও শাহীন প্রায়শ একত্রে বসে মাদক সেবন করত। ২৮ অক্টোবর দুপুরের পর শাহীন তার বাসায় বন্ধু সবুজকে ডেকে নিয়ে যায়। এ সময় শাহীনের স্ত্রী তার কর্মস্থলে ছিলেন। স্ত্রীর অনুপস্থিতির সুযোগে শাহীনের বাসায় বসে একত্রে মদপান করছিল দুই বন্ধু সবুজ ও শাহীন। অতিরিক্ত মদপানের কারণে বেসামাল হয়ে পড়ে তারা। এ সময় উচ্চ মূল্যে কেনা বোতলের মদ তেঁতো লাগার কথা বলে সবুজ তার বন্ধুকে বকাঝকা করলে তাদের মাঝে বাকবিতণ্ডা শুরু হয়। একপর্যায়ে সবুজকে ঘুষি মারে শাহীন। এতে মাটিতে লুটিয়ে পড়ে ঘটনাস্থলেই মারা যায় সবুজ। পরে লাশ গুম করতে বাড়িতে বসেই বটি দিয়ে ৮ টুকরো করে শাহীন। পরে বুধবার রাতে ও বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) দিনভর তার সুবিধাজনক সময়ে বাজারের ব্যাগে ভরে টুকরোগুলো প্রায় এক কিলোমিটার এলাকাজুড়ে ছড়িয়ে ছিটিয়ে ফেলে দেয় বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার শাহীন জানিয়েছে।

(ঢাকাটাইমস/০৩অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

সুন্দরবনের আগুন নেভেনি, আরও ছড়িয়ে পড়ার শঙ্কা

বগুড়ায় বসতবাড়ি‌তে বি‌স্ফোরণে আহত বুশরা মারা গে‌ছেন

অনলাইন ডেলিভারি ম্যান সেজে গাজা পাচার, আটক ১

চাটখিলে এমডির বিরুদ্ধে হাসপাতাল দখলের অভিযোগ

গাজীপুরে রেল দুর্ঘটনা: ৩১ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

বরিশালে তুচ্ছ ঘটনায় পরিবহন শ্রমিকদের সংঘর্ষ, যান চলাচল বন্ধ

সৈয়দপুরে যৌতুকের দাবিতে স্ত্রীকে তালাকের অভিযোগ কোস্টগার্ড সদস্যের বিরুদ্ধে

খাবারে নেশাদ্রব্য মিশিয়ে শিক্ষকের বাসায় চুরি, ৩ জন অসুস্থ

তাপদাহ: দিনাজপুরে নাবি টমেটোর বাম্পার ফলনেও কৃষকের মাথায় হাত

এক পাগলা কুকুরের কামড়ে শিশুসহ ২২ জন আহত, হাসপাতালে নেই ভ্যাকসিন

এই বিভাগের সব খবর

শিরোনাম :