স্বাচিপের সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ নভেম্বর ২০২২, ১৮:৩২ | প্রকাশিত : ২৫ নভেম্বর ২০২২, ১৫:১৮

আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতীম সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদ- স্বাচিপের সম্মেলন উদ্বোধন করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে শুক্রবার (২৫ নভেম্বর) দুপুরের পর সংগঠনটির ৫ম এ জাতীয় সম্মেলন উদ্বোধন করা হয়। দীর্ঘ সাত বছর পর অনুষ্ঠিত হচ্ছে স্বাচিপের সম্মেলন।

শুক্রবার দুপুর আড়াইটায় সম্মেলনের অনুষ্ঠানিকতা শুরু হয়। এর আগে সকাল থেকেই সম্মেলনস্থলে জমায়েত হতে থাকেন স্বাচিপের নেতাকর্মীরা। দীর্ঘদিন পর এ সম্মেলনকে কেন্দ্র করে সংগঠনের সদস্যদের মধ্যে দেখা দিয়েছে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা।

আগামী নির্বাচনের আগে এবারের সম্মেলনকে গুরুত্বপূর্ণ উল্লেখ করে স্বাচিপ নেতাকর্মীদের প্রত্যাশা, সম্মেলনের মাধ্যমে আসা নতুন নেতৃত্ব আগামী দিনে সংগঠনকে আরও গতিশীল করবে।

স্বাচিপের সম্মেলনে সভাপতি ও মহাসচিব পদে কোন দুজন আসছেন তা নিয়ে চিকিৎসকদের মধ্যে নানা জল্পনা-কল্পনা চলছে। কেউ বলছেন পুরোনো, অভিজ্ঞ ও দলের প্রতি আনুগত্যের পরীক্ষায় উত্তীর্ণ এমন প্রবীণ চিকিৎসক নেতাদের মধ্যে থেকেই সভাপতি ও মহাসচিব নির্বাচিত হবেন।

গঠনতন্ত্রে স্বীকৃতি না থাকলেও চিকিৎসা অঙ্গনে সরব স্বাচিপকে বিবেচনা করা হয় আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতীম সংগঠন হিসেবে। ২০১৫ সালের নভেম্বরে অনুষ্ঠিত হয় সংগঠনটির সবশেষ সম্মেলন।

এদিকে স্বাচিপের সম্মেলন উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানের আশপাশের কিছু এলাকায় সড়ক বন্ধ রাখা বা রোড ডাইভারশন দিয়েছে ডিএমপি। এজন্য সম্মেলন চলাকালীন জনসাধারণকে বিকল্প রাস্তা ব্যবহারের অনুরোধ জানিয়েছে পুলিশের ট্রাফিক বিভাগ।

(ঢাকাটাইমস/২৫নভেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :