প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের সংগ্রহ ৪৪৯ রান

ক্রীড়া ডেস্ক
ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৩ জানুয়ারি ২০২৩, ১৮:৩৪

করাচিতে অনুষ্ঠিত দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে সবকটি উইকেট হারিয়ে ৪৪৯ রান সংগ্রহ করেছে সফররত নিউজিল্যান্ড দল। জবাবে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করছে স্বাগতিক পাকিস্তান। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩ উইকেটে ১৫৪ রান তুলেছেন বাবর আজমরা।

ম্যাচের প্রথম দিনে ৬ উইকেটে ৩০৯ রানে ইনিংস শেষ করা কিউইরা দ্বিতীয় দিনে আবারও ব্যাট করতে নামেন। কিন্তু ব্যাট হাতে সুবিধা করতে পারেননি আগের দিনে অপরাজিত থাকা ইশ সোদি। ব্যক্তিগত স্কোরে মাত্র এক রান যোগ করেই ফিরেছেন সাজঘরে। অন্যদিকে ৩০ রানে অপরাজিত থাকা টম ব্লান্ডেল অর্ধশতক পূর্ণ করে ৫১ রানে আউট হন। ১০ রানে ফেরেন সাউদি।

এরপর দশম উইকেট জুটিতে পাকিস্তানকে রীতিমতো শাসন করতে থাকেন দুই জাত বোলার ম্যাট হেনরি ও অ্যাজাজ প্যাটেল। এ সময় দুজন মিলে গড়েন ১০৪ রানের জুটি। আগা সালমানের করা বলে ব্যক্তিগত ৩৫ রানে আব্রার আহমেদের হাতে প্যাটেল ক্যাচ তুলে দিলে ভাঙে জুটি।

এদিকে ব্যক্তিগত অর্ধশতকের দেখা পেয়েছেন হেনরি। অ্যাজাজ প্যাটেল আউট হওয়ায় ইনিংসটি সেঞ্চুরি পর্যন্ত নেওয়ার সুযোগ পাননি তিনি। অপরাজিত থাকেন ৬৮ রানে। ৮১ বলে খেলা তার এই ইনিংসটি আটটি চার ও দুটি ছয়ে সাজানো।

পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ চারটি উইকেট নেন আব্রার আহমেদ। এছাড়া তিনটি করে উইকেট নিয়েছেন নাসিম শাহ ও আগা সালমান।

এদিকে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নামা পাকিস্তানের শুরুটা ভালো হয়নি। ব্যক্তিগত ১৯ রানে আউট হন আব্দুল্লাহ শফিক। মাত্র ১১ বলে ২০ রান করে দ্রুতিই সাজঘরের পথ ধরেন বাঁ-হাতি ব্যাটার শান মাসুদ। আর ৪১ বলে ২৪ রান তুলে আউট হয়েছেন দলনেতা বাবর আজম।

এদিকে আপনতালে খেলে যাচ্ছেন ওপেনার ইমাম উল হক। ইতিমধ্যেই তুলে নিয়েছেন বক্তিগত অর্ধশতক। এখন তার সঙ্গ দিচ্ছেন সৌদ শাকিল। দ্বিতীয় দিনের খেলা শেষে ৭৪ রানে অপরাজিত রয়েছেন ইমাম। ১২৫ বলে খেলা তার নয়টি চার ও একটি ছয়ে সাজানো। আর ৭৫ বল খেলে ১৩ রান করেছেন শাকিল।

(ঢাকাটাইমস/০৩জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :