বিচারক আছাদুজ্জামানের কুশপুত্তলিকা দাহ করল ছাত্রদল

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৭ জানুয়ারি ২০২৩, ১৮:২১ | প্রকাশিত : ০৭ জানুয়ারি ২০২৩, ১৮:১৭

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমানের স্থাবর-অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করার আদেশ দেওয়া বিচারক মো. আছাদুজ্জামানের কুশপুত্তলিকা দাহ করেছে ছাত্রদলের নেতাকর্মীরা।

শনিবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তার কুশপুত্তলিকা নিয়ে বিক্ষোভ মিছিল শেষে সেটি দাহ করে ছাত্রদল।

এর আগে ছাত্রদলের সহ-সভাপতি আকতারুজ্জামান আক্তার ও নাছিরউদ্দিন নাছিরের নেতৃত্বে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

এসময় আরো উপস্থিত ছিলেন- ছাত্রদলের যুগ্ম সম্পাদক রিয়াদ রহমান, মঞ্জুরুল রিয়াদ, হায়াত মাহমুদ জুয়েল, সাংস্কৃতিক সম্পাদক ফারুক আহমেদ, সহ-সম্পাদক তাইফুর রহমান ফুয়াদ প্রমুখ।

এদিকে বিক্ষোভ মিছিলে ঢাকা মহানগরের জ্যেষ্ঠ বিশেষ জজ মো. আসাদুজ্জামানের একটি কুশপুত্তলিকা নিয়ে দলের নেতাকর্মীরা বিভিন্ন স্লোগান দেন। পরে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তা দাহ করা হয়।

এসময় সংক্ষিপ্ত বক্তব্যে আক্তারুজ্জামান আক্তার বলেন, বিচারহীনতার এই দেশে জনগণ যখন তাদের গণতান্ত্রিক অধিকার পুনরুদ্ধারে রাজপথে নেমে এসেছে। ঠিক তখনই রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনের নেতা তারেক রহমান ও তার সহধর্মিণীর বিরুদ্ধে সাজানো মামলায় কোর্ট এই রায় প্রদান করা করেছে।

নাছিরউদ্দিন নাছির বলেন, তারেক রহমান ও তার সহধর্মিণীর দেশে-বিদেশে কোনো সম্পত্তি নেই। এই দেশের মাটি ও মানুষ অধিকার রক্ষা, স্বাধীন ও সার্বভৌমত্বের রক্ষা করাই জিয়া পরিবারের একমাত্র লক্ষ্য। জিয়া পরিবারের সুনামকে বিনষ্ট করার জন্য সরকারের ইচ্ছায় এই রায় হয়েছে বলে এ দেশের মানুষ বিশ্বাস করে। যে রায় ফরমায়েশি সে রায় দেশের মানুষ মানে না।

প্রসঙ্গত, জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমানের সম্পদ ক্রোকের আদেশ দিয়েছেন আদালত।

ঢাকা মহানগরের জ্যেষ্ঠ বিশেষ জজ মো. আসাদুজ্জামান বৃহস্পতিবার এই আদেশ দেন। দুদকের পাবলিক প্রসিকিউটর (পিপি) মোশাররফ হোসেন কাজল এই তথ্য নিশ্চিত করেন।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এক যুগের বেশি সময় ধরে পরিবার নিয়ে যুক্তরাজ্যে অবস্থান করছেন। বিএনপির নেতাদের অভিযোগ, রাজনীতি থেকে দূরে রাখতে তাদের নেতা তারেক রহমানকে ‘মিথ্যা’ মামলায় ফাঁসানো হচ্ছে।

(ঢাকাটাইমস/০৭জানুয়ারি/জেবি/এসএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

বাংলাদেশ ও ভারত ভবিষ্যৎ বিশ্বে নানা ক্ষেত্রে নেতৃত্ব দেবে: ড. সেলিম মাহমুদ

রাজনৈতিক দলগুলো কথা বন্ধ রাখলে গণতন্ত্র পিছিয়ে পড়বে: স্থানীয় সরকারমন্ত্রী

স্বাধীন ফিলিস্তিনের দাবিতে শিক্ষাপ্রতিষ্ঠানে পতাকা ওড়ানোসহ ছাত্রলীগের একগুচ্ছ কর্মসূচি ঘোষণা

একদলীয় শাসনে বাংলাদেশে আজ মুক্ত গণমাধ্যম অনুপস্থিত: মঈন খান

উপজেলা নির্বাচনও ডা‌মি, বর্জন করুন: রিজভী 

সত্য বললে যুক্তরাষ্ট্রের স্বার্থে আঘাত লাগলে কিছু করার নেই: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভা সোমবার

ঝিনাইদহ-১ আসনের উপনির্বাচনে নৌকার প্রার্থী নায়েব আলী

টাকা পাচারের কারণে বাংলাদেশ ব্যাংক ও অন্য ব্যাংকের অবস্থা খুবই করুণ: অলি

ইসরায়েলকে বিচারের মুখোমুখি করতে হবে: ছাত্রশিবির

এই বিভাগের সব খবর

শিরোনাম :