আর্জেন্টিনাকে হারিয়ে দুইয়ে দুই ব্রাজিলের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জানুয়ারি ২০২৩, ১৩:৩১

অনূর্ধ্ব-২০ কোপা আমেরিকা ফুটবল টুর্নামেন্টের গ্রুপপর্বের ম্যাচে আর্জেন্টিনাকে ৩-১ গোল ব্যবধানে উড়িয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিলো ব্রাজিল। তাতেই পয়েন্ট টেবিলের দুই নম্বরে উঠে এসেছে দলটি। ব্রাজিলের হয়ে একটি করে গোল করেন বিরো, সান্তোস ও ভিটর। অন্যদিকে আর্জেন্টিনার একমাত্র গোলটি গঞ্জালেজের।

প্যাসকেল গুরেইরো স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বল দখলে একচ্ছত্র আধিপত্য ছিল আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ ফুটবল দলের। আক্রমণেও ব্রাজিলের সমানতালেই খেলেছে আলবিসেলেস্তেরা। পুরো ম্যাচের ৬৪ শতাংশ সময় নিজেদের নিয়ন্ত্রণে বল রাখে আর্জেন্টিনা। আর ব্রাজিলের গোলবারে মোট শট নিয়েছে ছয়টি।

অন্যদিকে নিজেদের নিয়ন্ত্রণে পুরো ম্যাচের কেবল ৩৬ শতাংশ সময় বল রাখতে পেরেছে ব্রাজিল অনূর্ধ্ব-২০ ফুটবল দল। আর আর্জেন্টিনার গোলবার বরাবর অনটার্গেটে মোট শট নিতে পেরেছে সাতটি। তাতে গোল পেয়েছে তিনটি।

ম্যাচের ৮ম মিনিটেই ব্রাজিলেকে এগিয়ে দেন গুইলার্মে বিরো। ৩৬ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন আন্দ্রে সান্তোস। প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে যায় ব্রাজিলিয়ানরা।

দ্বিতীয়ার্ধের পুরোটা সময় আর্জেন্টিনা চেষ্টা করেছে গোল দিয়ে ফিরে আসার। মুহুর্মুহু চাপের মুখেও নিজেদের জাল অক্ষত রাখতে সক্ষম হয় ব্রাজিলিয়ান ফুটবলাররা। উল্টো ৭৯তম মিনিটে পেনাল্টি পেয়ে যায় তারা। স্পট কিক নেন ভিতর রক। ব্যবধান দাঁড়ায় ৩-০। খেলা শেষ হওযার ঠিক শেষ মুহূর্তে একটি গোল শোধ করতে সক্ষম হয় আর্জেন্টিনা। ম্যাচ শেষ হয় ৩-১ গোল ব্যবধানে।

এ জয়ের ফলে পয়েন্ট টেবিলের দুই নম্বরে উঠেছে ব্রাজিল। দুই ম্যাচে দুই জয়ে তাদের সংগ্রহ ৬ পয়েন্ট। সমান ম্যাচে কোনো পয়েন্ট ছাড়াই টেবিলের চার নম্বরে অবস্থান করছে আর্জেন্টিনা। এদিকে তিন ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান প্যারাগুয়ের। এছাড়া তিনে রয়েছে প্যারাগুয়ে এবং তলানিতে অবস্থান পেরুর।

(ঢাকাটাইমস/২৪জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :