সিলেটকে হারিয়ে সেরা চারে শক্ত অবস্থান রংপুরের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ জানুয়ারি ২০২৩, ১৭:৪৩ | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০২৩, ১৭:৩৭

সিলেটপর্বের প্রথম ম্যাচে স্বাগতিকদের ৬ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে সেরা চারে নিজেদের অবস্থান শক্ত করল রংপুর রাইডার্স। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৯ উইকেটে মাত্র ৯২ রান তুলে সিলেট স্ট্রাইকার্স। জবাবে খেলতে নেমে ২৬ বল ও ৬ উইকেটে হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় রাইডার্সরা।

রান তাড়া করতে নেমে কোনো চাপই নিতে চাননি রংপুর রাইডার্সের দুই ওপেনার মোহাম্মদ নাঈম শেখ ও রনি তালুকদার। এরপরও বেশিক্ষণ টিকতে পারেননি নাঈম। ২১ বলে ১৮ রান তুলে আউট হন তিনি। পরে দ্রুত আরও তিনটি উইকেট হারায় দল। ৯ রানে মেহেদী, শূন্যরানে মালিক ও ৪ রানে আউট হন আজমতউল্লাহ ওমরজাই।

পঞ্চম উইকেট জুটিতে মোহাম্মদ নেওয়াজকে সঙ্গে নিয়ে জয় নিশ্চিত করেন ওপেনার রনি তালুকদার। ৩৮ বলে ৪১ রানে রনি ও ১৩ বলে ১৮ রানে নেওয়াজ অপরাজিত থাকেন।

এর আগে শুরুতে ব্যাট করতে নেমে রংপুরে রাইডার্সের বোলারদের বোলিং তোপে ব্যাটিং বিপর্যয়ে পড়ে সিলেট স্ট্রাইকার্স। পরে মাশরাফি বিন মর্তুজা ও তানজীম হাসান সাকিবের ব্যাটে লজ্জা এড়িয়েছে স্বাগতিকরা। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ৯২ রান তুলেছে দল।

শুরুতে টস জিতে সিলেটকে ব্যাট করার আমন্ত্রণ জানান রংপুর রাইডার্সের দলনেতা নুরুল হাসান সোহান। ব্যাট করতে নেমে শেখ মেহেদী হাসান ও আজমতুল্লাহ ওমরজাইদের বোলিং তোপে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে যায় সিলেট। মাত্র ১৮ রান তুলতেই ৭ উইকেট হারিয়ে বসে সিলেট। এ সময় মনে হচ্ছিলো লজ্জার রেকর্ডই গড়লে স্বাগতিকরা।

প্রথম সাতজন ব্যাটারের কেউই দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পারেননি। ব্যাট হাতে শান্ত ৯, মুর ২, হৃদয় শূন্য, জাকির শূন্য, মুশফিক শূন্য, পেরেরা ৩ ও ইমাদ ওয়াসিম ১ রান করতে পেরেছেন।

দলকে সামনে থেকে লিড দেন দলনেতা মাশরাফি বিন মর্তুজা। উদীয়মান ক্রিকেটার ক্রিকেটার তানজীম হাসান সাকিব সঙ্গে নিয়ে অষ্টম উইকেট জুটিতে তুলেন ৪৮ রান। ২১ বলে ২১ রানে আউট হন মাশরাফি। পরে দলীয় স্কোরে আরও কিছু রান যোগ করেন সাকিব। শেষ পর্যন্ত ৩৬ বলে ৪১ রানে থামেন সাকিব। আমির ও রাজা ৩ রান করে অপরাজিত থাকেন।

রংপুর রাইডার্সের পক্ষে সর্বোচ্চ তিনটি করে উইকেট নেন হাসান মাহমুদ ও আজমতউল্লা ওমরজাই। এছাড়া শেখ মেহেদী হাসান দুটি ও হ্যারিস রউফ একটি উইকেট নেন।

(ঢাকাটাইমস/ ২৭জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :