গণতন্ত্র মঞ্চের সমাবেশ ও পদযাত্রা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:২৪

গ্যাস, বিদ্যুৎ ও চাল-ডালসহ নিত্যপণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে সরকারের পদত্যাগসহ ১৪ দফা দাবিতে সমাবেশ ও পদযাত্রা করেছে গণতন্ত্র মঞ্চ।

শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে সংক্ষিপ্ত সমাবেশ শেষে পদযাত্রা শুরু হয়ে দৈনিক বাংলা মোড় হয়ে মতিঝিল শাপলা চত্তরে গিয়ে শেষ হয়।

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকির সভাপতিত্বে সংক্ষিপ্ত সমাবেশ বক্তব্য রাখেন, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ূম, জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, গণ অধিকার পরিষদের সিনিয়র যুগ্ন আহ্বায়ক রাশেদ খান। সভা পরিচালনা করেন গণসংহতি আন্দোলনের রাজনৈতিক পরিষদের সদস্য মনির উদ্দিন পাপ্পু।

সমাবেশে বক্তারা বলেন, গ্যাস-বিদ্যুৎসহ বিভিন্ন খাতে লুটপাট ও পাচারের সুযোগ তৈরি করে দেশকে একটা ভয়াবহ সংকটের দিকে ঠেলে দিয়েছে সরকার। এখানে সরকার আপনাকে বাতাস দূষণ করে শ্বাস নিতে দেয় না, নিবর্তনমূলক আইন করে কথা বলতে দেয় না, তাদের সিন্ডিকেট-মাফিয়াদের ভোগের খোরাক দিতে গিয়ে সঠিক দামে খাবার, তেল, বিদ্যুৎ দেয় না। সবখানেই এ সরকার জনগণের টুটি চেপে ধরেছে। এই অবস্থা থেকে মুক্তি পেতে সরকারের পদত্যাগ ও শাসন ব্যবস্থা পরিবর্তনের আন্দোলনে সর্বস্তরের জনগণকে অংশ নিতে হবে।

বক্তারা আরও বলেন, গত দুদিনে সারাদেশে গণতন্ত্র মঞ্চের বিভিন্ন শরিক দলের নেতা কর্মীদের উপর হামলা হয়েছে। তবে এসব হামলা ও মামলা করে সরকার মাফিয়াতন্ত্র চালিয়ে যেতে পারবে না। অবিলম্বে বৃহত্তর আন্দোলনের মাধ্যমে এ সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে।

(ঢাকাটাইমস/১১ফেব্রুয়ারি/জেবি/এসএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

পথচারীদের মাঝে তৃতীয় দিনের মতো পানি ও স্যালাইন বিতরণ জাপার

মুক্তি দেওয়া হচ্ছে হেফাজতের মামুনুল হককে, আভাস দিলেন নেতারা

গোটা দেশের মানুষকে মৃত্যুর দিকে ঠেলে দিয়েছেন প্রধানমন্ত্রী: রিজভী 

উপজেলা নির্বাচন এখন উপজ্বালায় পরিণত হয়েছে: সালাম

তীব্র তাপপ্রবাহে জাপার পানি ও স্যালাইন বিতরণ

উপজেলা নির্বাচনও বর্জন করবে জনগণ: প্রিন্স

কাল্পনিক কাহিনি বানিয়ে নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দেওয়া হচ্ছে: মির্জা ফখরুল

ঝিনাইদহ-১ আসনে উপনির্বাচন: দুদিনে আ.লীগের ১৭টি মনোনয়ন ফরম বিক্রি

ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের পদ প্রাপ্তি নিয়ে নানা গুঞ্জন, প্রশ্ন

গরমে অতিষ্ঠ জনসাধারণের মাঝে জাপার পানি ও স্যালাইন বিতরণ

এই বিভাগের সব খবর

শিরোনাম :