কে হচ্ছেন ফিফার বর্ষসেরা ফুটবলার

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:৩৮

গেল কাতার বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে ছিলেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি ও ফরাসি উদীয়মান তারকা ফুটবলার কিলিয়ান এমবাপ্পে। ক্লাব ফুটবলের পারফরম্যান্সের মাধ্যমে নিজেকে অনন্য পর্যায়ে নিয়েছেন করিম বেনজেমা। এই তিনজনের মধ্যে একজন হবেন ফিফার বর্ষসেরা ফুটবলার।

ফিফা বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হবেন কে- সেটা জানা যাবে আজ।

আর্জেন্টিনাকে বিশ্বকাপের শিরোপা উপহার দেয়া মেসিকেই এবারের সেরা পুরস্কারের তালিকায় ফেবারিট মানা হচ্ছে। তবে কাতার বিশ্বকাপে ফ্রান্সের হয়ে দুর্দান্ত পারফর্ম করা এমবাপ্পেও অনেকটাই এগিয়ে রয়েছেন। সাতবার ব্যালন ডি’অর জয়ী মেসি ২০১৬ সাল থেকে প্রবর্তিত ফিফা বর্ষসেরা পুরস্কার ২০১৯ সালে একবারই জয় করেছেন।

ইনজুরির কারণে বিশ্বকাপে খেলতে না পারায় বেনেজেমার আরও একটি ব্যক্তিগত পুরস্কার জয়ের সম্ভাবনা অনেকটাই ফিকে হয়ে গেছে। ৩৫ বছর বয়সী রিয়াল মাদ্রিদের এই স্ট্রাইকার গত মৌসুমে ৪৬ ম্যাচে ৪৪ গোল করেছেন। চ্যাম্পিয়ন্স লিগ ও লা লিগা শিরোপা জয়ে তার গুরুত্বপূর্ণ অবদান ছিল।

এদিকে নারীদের বিভাগে বর্তমান ব্যালন ডি’অর ও ফিফা বর্ষসেরা পুরস্কার জয়ী এ্যালেক্সিয়া পুটেলাস এবারও তিনজনের সংক্ষিপ্ত তালিকয় জায়গা করে নিয়েছেন। হাঁটুর ইনজুরির কারনে গত বছরের জুলাই থেকে তিনি মাঠের বাইরে রয়েছেন। এই তালিকায় থাকা অপর দুইজন হলেন ইংলিশ ফরোয়ার্ড বিথ মিড ও যুক্তরাষ্ট্রের তারকা এ্যালেক্স মরগান।

(ঢাকাটাইমস/২৬ফেব্রুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :