সীতাকুণ্ডে অক্সিজেন প্লান্টে বিস্ফোরণ: তদন্ত কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ মার্চ ২০২৩, ২১:৫৭ | প্রকাশিত : ০৪ মার্চ ২০২৩, ২১:২২

চট্টগ্রামের সীতাকুণ্ডে সীমা রি রোলিং মিলের অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণ ও আগুনের ঘটনায় জেলা প্রশাসন ও ফায়ার সার্ভিসের সমন্বয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী পাঁচ কর্ম দিবসের মধ্যে কমিটিকে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

শনিবার বিকাল সাড়ে চারটার দিকে কদমরসুল এলাকার সীমা রি রোলিং মিলের অক্সিজেন প্ল্যান্টে এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ইতোমধ্যে ছয়জনে দাঁড়িয়েছে। এছাড়াও এই ঘটনায় ৩০ জন আহত হয়েছেন। তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক।

জেলা প্রশাসনের কমিটি

বিস্ফোরণের কারণ অনুসন্ধানে জেলা প্রশাসনের তরফ থেকে অতিরিক্ত জেলা প্রশাসক, অতিরিক্ত পুলিশ সুপার ও ফায়ার সার্ভিসের সমন্বয়ে ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী পাঁচ কার্যদিবসের মধ্যে কমিটিকে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জামান।

আহতদের খবর নিতে সন্ধ্যায় সেখানে যান জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর মো. তৌহিদুল ইসলাম। তিনি সাবাদিকদের বলেন, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে জেলা প্রশাসনের পক্ষ থেকে কন্ট্রোল রুম খোলা হয়েছে। আহতদের চিকিৎসার সব খরচ ও ওষুধ দেওয়া হবে।

বিস্ফোরণে পুরো প্ল্যান্টটিই ক্ষতিগ্রস্ত হয়েছে। বিস্ফোরণে অনেকের দেহের বিভিন্ন অংশ উড়ে গেছে।

ঢাকাটাইমস/০৪মার্চ/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :