যে শর্তে বিভাগীয় মামলা থেকে অব্যাহতি পেলেন পুলিশ কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ মার্চ ২০২৩, ১৯:২৩

মামলার তদন্ত তদারকিতে গাফলতির অভিযোগে বিভাগীয় মামলা দায়েরের প্রস্তাব করা হয়েছিল অতিরিক্ত পুলিশ সুপার মো. আসাদুজ্জামানের বিরুদ্ধে। তবে তা থেকে অব্যাহতি পেয়েছেন তিনি। দায়িত্ব পালনের ক্ষেত্রে আরও সতর্ক হওয়ার শর্তে তাকে অব্যাহতি দেওয়া হয়েছে।

২০২০ সালে গাইবান্ধার সার্কেল ‘সি’-এর সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে কর্মরত অবস্থায় পুলিশের এই কর্মকর্তার বিরুদ্ধে মামলার তদন্ত তদারকিতে গাফলতির অভিযোগ ওঠে।

বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রজ্ঞপনে এ তথ্য জানানো হয়। ১৩ মার্চ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আমিনুল ইসলাম খান প্রজ্ঞাপনে স্বাক্ষর করেন।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, রাজশাহীর সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমির অতিরিক্ত পুলিশ সুপার মো. আসাদুজ্জামান গাইবান্ধার সার্কেল ‘সি’-এর সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে কর্মরত অবস্থায় ২০২০ সালের নভেম্বরে ২৩ নম্বর মামলার তদন্ত কর্মকর্তা এসআই মো. আলাউদ্দিন মামলাটি সঠিকভাবে তদন্ত না করে এজাহারনামীয় আসামি এবং এজাহার বহির্ভূত একজন আসামির বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ সালের ৩৬(১) এর টেবিলে ১০(ক)/৪১ ধারায় ২০২০ সালের ৩১ ডিসেম্বর ৬২১ নম্বর অভিযোগপত্র বিজ্ঞ আদালতে দাখিল করেন। তিনি (আসাদুজ্জামান) সার্কেল এএসপি হিসেবে মামলাটি রুজুর সময় ছুটিতে থাকলেও ছুটি থেকে এসে পরবর্তীতে মামলাটি তদন্ত তদারকি করেননি। মামলার তদন্ত তদারকিতে তার উদাসীনতা পরিলক্ষিত হওয়ায় অভিযোগে তার বিরুদ্ধে বিভাগীয় মামলার প্রস্তাব পাওয়া যায়। বিভাগীয় মামলা হওয়ার আগে তাকে কারণ দর্শাতে বলা হয়। তিনি এবছরের ২৭ ফেব্রুয়ারি ব্যক্তিগত শুনানিতে অংশ নেন।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, মো. আসাদুজ্জামানের বিরুদ্ধে আনা অভিযাগ, কৈফিয়ত তলবের জবাব, অভিযোগের প্রকৃতি ও মাত্রা বিবেচনাসহ বিভিন্ন অভিযোগের সত্যতা প্রমাণিত না হওয়ায় তাকে সরকারি দায়িত্ব পালনের ক্ষেত্রে আরও সতর্ক অবলম্বের নির্দেশ দিয়ে বিভাগীয় মামলা থেকে অব্যাহতি দেওয়া হলো।

ঢাকাটাইমস/১৫মার্চ/এসএস/ইএস

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রশাসন এর সর্বশেষ

জিএমপির এডিসি খায়রুল আলমের রাজশাহীতে বদলির আদেশ বহাল, ২১ এপ্রিলের মধ্যে দায়িত্ব হস্তান্তর করতে হবে

নিজ বাহিনীতে ফিরে গেলেন র‌্যাব মুখপাত্র মঈন

চাকরি হারালেন এসপি শাহেদ ফেরদৌস, করেছিলেন যে অপরাধ

নির্দিষ্ট সময়ে উদীচীর অনুষ্ঠান শেষ না করা ও আইনশৃঙ্খলা বাহিনীকে প্রশ্নবিদ্ধ করা অনভিপ্রেত: ডিএমপি

পিআইবির পরিচালক হলেন কে এম শাখাওয়াত মুন

ডিএমপির দুই কর্মকর্তাকে বদলি

জীবন বীমায় নতুন এমডি, পরিচয় নিবন্ধনে নতুন ডিজি ও মহিলা সংস্থায় ইডি নিয়োগ

ঈদে মোটরসাইকেল নিয়ে ছুটিতে যেতে পারবেন না পুলিশ সদস্যরা

পেট্রোলিয়াম করপোরেশনের নতুন চেয়ারম্যান আমিন উল আহসান

তিন যুগ্মসচিব নতুন দায়িত্বে

এই বিভাগের সব খবর

শিরোনাম :