বহু খোঁজাখুঁজির পর ভাই দেখলেন, ছোট ভাইয়ের গলাকাটা মরদেহ পড়ে আছে ভারত সীমান্তে!

হালুয়াঘাট (ময়মনসিংহ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ মার্চ ২০২৩, ০৯:২৮

নিখোঁজ থাকার একদিন পর ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার সীমান্তবর্তী পূর্ব গোবরাকুড়া এলকায় বাংলাদেশ-ভারত সীমান্ত থেকে সারোয়ার হোসেন (৪০) নামে এক যুবকের গলাকাটা মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

বুধবার রাতে বাংলাদেশি ভারত সীমান্তে পূর্ব গোবড়াকুড়া এলাকা থেকে এ মরাদেহ ভারতীয় বিএসএফ ও বাংলাদেশের বিজিবির পতাকা বৈঠকের মাধ্যমে হালুয়াঘাট থানা পুলিশের হাতে মরদেহ হস্তান্তর করেন।

নিহত ওই যুবক উপজেলার বেপারীপাড়া গ্রামের আব্দুল গফুরের পুত্র সারোয়ার হোসেন। তিনি ভাড়ায় মোটরসাইকেল চালাতেন।

স্থানীয় জনপ্রতিনিধি, পুলিশ ও নিহতের স্বজনদের সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার দুপুরে প্রতিদিনের মতো তার নিজের মোটরসাইকেল নিয়ে বের হন সারোয়ার। দুপুরে পরিবারকে জানান তিনি সীমান্ত এলাকায় ভাড়ায় দুজন আরোহী নিয়ে যাচ্ছেন। পরে দুপুর গড়িয়ে সন্ধ্যা হলেও তার সঙ্গে পরিবারের কোন যোগাযোগ না হওয়ায় স্বজনরা খোঁজাখুঁজি করেন। কিন্তু কোথাও খুঁজে না পেয়ে হতাশায় পড়েছিলেন তারা। এদিকে বুধবার সন্ধ্যায় এলাকায় খবর আসে পূর্ব গোবরাকুড়া এলাকায় ভারতীয় সীমান্তে এক যুবকের মরদেহ ও মোটরসাইকেল পড়ে থাকতে দেখে স্থানীয়রা। পরে সেখানে গিয়ে মরদেহ শনাক্ত করেন স্বজনরা।

মরদেহ ভারতীয় সীমান্তে থাকায় ভারতীয় বিএসএফ ও বিজিবির পতাকা বৈঠকের মাধ্যমে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ বাংলাদেশ সিমান্ত রক্ষাকারীবাহিনীর মাধ্যমে বুধবার রাতে বাংলাদেশ পুলিশের কাছে মরদেহ হস্তান্তর করেন। পুলিশ জানায় নিহতের গলায় কাটা ও শরীরে বিভিন্ন আঘাতের চিহ্ন রয়েছে।

এ বিষয়ে নিহতের ভাই জাকির হোসেন জানান, গতকাল মঙ্গলবার অপরাহ্নে সীমান্ত এলাকায় ভাড়ায় দুজন আরোহী নিয়ে গিয়ে ছিল। তারপর থেকে নিখোঁজ হয়। আজ বিকালে সীমান্ত এলাকায় একটি লাশ ও মোটরসাইকেল পড়ে রয়েছে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ভাইয়ের লাশ শনাক্ত করেন তিনি।

কড়াইতলী বিজিবি ক্যাম্পের সুবেদার কেএম বেলাল হোসেন বলেন, ‘পূর্ব গোবড়াকুড়া ভারতের সীমান্তের ভেতরে বাংলাদেশি যুবকের মরদেহ পড়ে ছিল। স্থানীয়দের কাছ খবর পেয়ে ঘটনাস্থলে যাই। পরে সেখানে গিয়ে বিএসএফের পতাকা বৈঠক হয়। পতাকা বৈঠকের পর রাত ৯টার দিকে মরদেহ আমাদের কাছে হস্তান্তর করে বিএসএফ।

এ ব্যাপারে হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুজ্জামান খান বলেন, নিহতের লাশ আজ রাতে পতাকা বৈঠকের মাধ্যমে গ্রহণ করেছেন। নিহতের গলাকাটা রয়েছে ও শরীরের বিভিন্ন স্থানে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

(ঢাকাটাইমস/১৬মার্চ/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :