ভ্যালেন্সিয়ার বিপক্ষে অ্যাটলেটিকোর বড় জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৯ মার্চ ২০২৩, ১৫:০৪

স্প্যানিশ লা-লিগায় ভ্যালেন্সিয়াকে পাত্তাই দিল না অ্যাটলেটিকো মাদ্রিদ। ঘরের মাঠে অনুষ্ঠিত ম্যাচে জিতে নিয়েছে ৩-০ গোলের বড় ব্যবধানে। আর এই জয়ের মাধ্যমে টেবিলের তিন নম্বরে নিজেদের অবস্থান শক্ত করল সিমিওনের শিষ্যরা। ম্যাচের অ্যাটলেটিকোর পক্ষে একটি করে গোল করেন অ্যান্টনি গ্রিজম্যান, ইয়ানিক কারাসকো ও থমাস লেমার।

মেট্রোপালিটানোতে ফরাসি তারকা গ্রিজম্যান দলের হয়ে প্রথম গোল করেন। এরপর দিয়েগো সিমিওনের দলের দাপুটে জয়ে অনেকটা একক নৈপুণ্য দেখিয়ে স্বাগতিক সমর্থকদের অকুণ্ঠ সমর্থন আদায় করে নিয়েছেন। দ্বিতীয়ার্ধের শুরুতে ইয়ানিক কারাসকো অ্যাটলেটিকোর ব্যবধান দ্বিগুণ করেন। এরপর থমাস লেমারের আরো এক গোলে স্বাগতিকদের বড় জয় নিশ্চিত হয়।

এই জয়ে চতুর্থ স্থানে থাকা রিয়াল সোসিয়েদাদের থেকে ৬ পয়েন্ট এগিয়ে অ্যাটলেটিকো টেবিলের তৃতীয় স্থান শক্তিশালী করেছে। অন্যদিকে পরাজিত ভ্যালেন্সিয়া গেতাফের সঙ্গে সমান ২৬ পয়েন্ট নিয়ে টেবিলের ১৭তম স্থানেই থাকলো।

এনিয়ে শেষ ছয় ম্যাচে পঞ্চম জয় তুলে নিল অ্যাটলেটিকো। মৌসুমের প্রথম ভাগে যা দেখাতে পারেনি সেটাই এখন প্রমাণ করছে সিমিওনের শিষ্যরা। অ্যাটলেটিকো মিডফিল্ডার মার্কোস লোরেন্টে ম্যাচ শেষে বলেছেন, ‘বিশ্বকাপের আগে আমাদের কোনকিছুই পরিকল্পনা মাফিক হচ্ছিল না। এখন সবকিছুই আমাদের আছে। পুরো দল খুশি। সবাই এখন জয়ের জন্যই মাঠে নামে। আমাদের মূল লক্ষ্য হচ্ছে যতটা সম্ভব উপরে থেকে লিগ শেষ করা। আমরা সবাই জানি আমাদের সামনে এখন শুধুমাত্র লা লিগা ছাড়া আর কিছুই অবশিষ্ঠ নেই। আমরাও বড় দল, সে কারনেই উপরে ওঠার সর্বোচ্চ চেষ্টা আমরা করে যাবো।’

কোচ সিমিওনে বলেন, ‘এই দলটি বেশ ভাল খেলছে। যখন দল ভাল খেলে এবং সেটা ভিন্ন এক মাত্রা উপহার দেয় তখন আত্মবিশ্বাসও বেড়ে যায়। হয়তোবা আরও বড় ব্যবধানে আজ আমরা জিততে পারতাম। আমরা সুযোগও তৈরী করেছিলাম। কিন্তু সেভাবে গোল আদায় করতে পারিনি। তবে দ্বিতীয়ার্ধটা সবাই ভাল খেলেছে। দল যেভাবে এগিয়ে যাচ্ছে তাতে আমরা সবাই খুশি।’

(ঢাকাটাইমস/১৯মার্চ/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :