‘জেসিআই ঢাকা চেঞ্জমেকার’র আনুষ্ঠানিক যাত্রা শুরু

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ২৬ মার্চ ২০২৩, ১১:২১

যাত্রা শুরু করলো আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংগঠন জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) বাংলাদেশের নতুন চ্যাপ্টার ‘জেসিআই ঢাকা চেঞ্জমেকার’ এর কার্যক্রম। মঙ্গলবার (২২ মার্চ) বনানী ক্লাবে সংগঠনটির নতুন শাখার উদ্বোধন হয়। সেখানে এক বছরের জন্য নতুনভাবে নিয়োগকৃত বোর্ড সদস্যরা শপথ গ্রহণ করেন।

উদ্বোধনী আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাক্তন জেসিআই বাংলাদেশের ন্যাশনাল প্রেসিডেন্ট নিয়াজ মোর্শেদ এলিট। আরও উপস্থিত ছিলেন জেসিআই বাংলাদেশের জাতীয় প্রেসিডেন্ট জিয়াউল হক ভূইয়াঁ, জেসিআই বাংলাদেশের ডেপুটি প্রেসিডেন্ট ইমরান কাদির সহ অন্যান্য জেসিআই বাংলাদেশ-এর জাতীয় কর্মকর্তাগণ।

তানজিনা আক্তার জেসিআই ঢাকা চেঞ্জমেকারে লোকাল প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট হিসেবে নিয়োগ পেয়েছেন। এছাড়াও সভায় ১১ জন এক্সিকিউটিভ কমিটির ঘোষণা করা হয়। তাঁরা হলেন- লোকাল এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট তানজির মান্নান, লোকাল ভাইস প্রেসিডেন্ট সোনিয়া রশিদ রাফতি এবং এমডি ওয়াহিদুজ্জামান, লোকাল সাধারণ সচিব রাহাত আরা চৌধুরী, লোকাল ট্রেজারার তাজকিয়া হাসিন নিথিয়া, লোকাল ডিরেক্টর মো. রোকনুজ্জামান, এস এম মেজবা উল হক এবং আশিক এলাহী মজুমদার, লোকাল কমিটি চেয়ারপারসন শাকিলুর রহমান ও ইশরাক আহমেদ।

জেসিআই বাংলাদেশের ন্যাশনাল প্রেসিডেন্ট জিয়াউল হক ভূইয়াঁ বলেন, 'সামাজিক বা ব্যক্তিগত উন্নয়নের জন্য নেটওয়ার্কিং খুবই গুরুত্বপূর্ণ, এবং জেসিআই জাতীয়ভাবে এবং আন্তর্জাতিকভাবে এটির জন্য একটি সুসংগঠিত মাধ্যম হিসাবে কাজ করে।'

‘জেসিআই ঢাকা চেঞ্জমেকার’ প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট তানজিনা আক্তার জানান, 'আমাদের প্রধান লক্ষ্য হলো ঢাকাসহ সমগ্র বাংলাদেশের মানুষের জন্য ভালো কিছু করা। এই লক্ষ্য অর্জন করতে, আমরা মানব সম্পদ উন্নয়ন ও যুব সম্প্রসারণকে প্রাধান্য দেব।'

উল্লেখ্য, জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) একটি বিশ্বব্যাপী সমাদৃত সদস্যভিত্তিক অলাভজনক সংগঠন। যার সদস্যরা ১৮ থেকে ৪০ বছর বয়সী সক্রিয় নাগরিক। জেসিআই ঢাকা চেঞ্জমেকার জেসিআই বাংলাদেশের নতুন স্থানীয় অধ্যায়।

(ঢাকাটাইমস/২৬মার্চ/এজে)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :