লক্ষ্মীপুরে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি ঢাকায় গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ এপ্রিল ২০২৩, ১৯:৪৫
লক্ষ্মীপুরের চাঞ্চল্যকর খোরশেদ হত্যার ঘটনায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি মো. রিপন হোসেন ভূঁইয়াকে গ্রেপ্তার করেছে র‍্যাব। শুক্রবার দিবাগত রাতে রাজধানীর পল্লবী থানা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।
শনিবার দুপুরে র‍্যাব-৩ এর অধিনায়ক লে. কর্ণেল আরিফ মহিউদ্দিন আহমেদ গণমাধ্যমকর্মীদের তার গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন।
র‍্যাব জানায়, শুক্রবার দিবাগত রাতে র‍্যাব-৩ এর একটি দল রাজধানীর পল্লবী এলাকা অভিযান চালায়। অভিযানে লক্ষ্মীপুরে বশিকপুর এলাকার চাঞ্চল্যকর খোরশেদ হত্যার ঘটনায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি মো. রিপন হোসেন ভূঁইয়াকে গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তারকৃত রিপন ভূইয়ার বরাত দিয়ে র‍্যাব-৩ এর অধিনায়ক জানান, গ্রেপ্তার রিপন তার অপরাধ স্বীকার করেছেন। তিনি এলাকায় আদিপত্য বিস্তার করে চোরি, ডাকাতি, খুন, হত্যা, গুমসহ, ভূমি দখল, চাঁদাবাজি, টেন্ডার বাজিসহ বিভিন্ন অপকর্মের সঙ্গে জড়িত থেকে এই হত্যাকাণ্ডে জড়ায়। পরে তার অপকর্মে এলাকার সাধারণ মানুষের স্বাভাবিক জীবনযাপনে বাঁধাগ্রস্ত হয়ে পরে। এক পর্যায়ে খোরশেদ হত্যার ঘটনায় ২০১৪ সালে লক্ষ্মীপুর থানায় তার নামে মামলা হয়।
পরবর্তীতে ২০২২ সালে আদালত থেকে তিনি যাবজ্জীবন সাজাপ্রাপ্ত হন। পরে তার নামে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হলে তিনি দেশের বিভিন্ন এলাকায় জায়গা পরিবর্তন করে পলাতক জীবন যাপন করেন।
তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানায় র‍্যাব।
গ্রেপ্তারকৃত মো. রিপন হোসেন ভূঁইয়া লক্ষ্মীপুর জেলার সদর থানার বশিকপুর গ্রামের আবু সাঈদের ছেলে।
(ঢাকাটাইমস/০১এপ্রিল/এএ/এসএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :